জয়ে শেষ আবাহনী-ব্রাদার্সের

41

জয় দিয়ে সিজেকেএস ইস্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শেস করলো চট্টগ্রাম আবাহনী। আর পরাজয়ে শেষ করেছে শহীদ শাহজাহান সংঘ। গতকাল লিগের শেষ খেলায় তারা শহীদ শাহজাহান সংঘকে পাঁচ উইকেটে পরাজিত করে ১১ খেলায় ১৬ পয়েন্ট অর্জন করে লিগে নিজেদের সমাপ্তি টেনেছে। অন্যদিকে সমান সংখ্যক খেলায় শহীদ শাহজাহান সংঘের অর্জন ১২ পয়েন্ট। দিনের আরেক খেলায় মুক্তিযোদ্ধা লাল দলকে ৯৯ রানের বড় ব্যবধানে পরাজিত করেছে ব্রাদার্স ইউনিয়নও। তাদের অর্জিত পয়েন্ট ১২ এবং মুক্তিযোদ্ধার ৬।
এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় টস হেরে শহীদ শাহজাহান সংঘ ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে। দলের পক্ষে মিনহাজ ২৩, মইনুদ্দিন রাসেল ৪৭, এবং মুস্তাকিন নুর ১৮ রান করেন। চট্টগ্রাম আবাহনীর হয়ে সাজ্জাদ ও কামরুল তিনটি করে এবং বাপ্পা দুটি উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে চট্টগ্রাম আবাহনী ২৩.১ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। দলের মিরাজুল ৪০, সাজ্জাদ ১৮, বাপ্পা ৩৪, বেং কামরুল অপরাজিত ৪২ রান করেন। শাহজাহান সংঘের পক্ষে জুলহাজ সাগর দুটি উইকেট নেন।
জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে ব্রাদার্স ইউনিয়ন নির্ধারিত ৫০ ওভারে দলের ধীমান ঘোষের অনবদ্য সেঞ্চুরিতে (১০৮ রান) নয় উইকেট হারিয়ে ২৬৭ রান তোলে। অন্যদের মধ্যে শহীদ আবদুল্লাহ ২৬ এবং সুদিপ্ত অপরাজিত ৫১ রান করেন। মুক্তিযোদ্ধা লালের পক্ষে তানভির তিননি এবং রোমেল ও সোহেল দুটি করে উইকেট নেন।
২৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুক্তিযোদ্ধা লাল নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে ১৭৫ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে রোকন ৫৪, সালাউদ্দিন জুয়েল ৪০ এবং পারভেজ অপরাজিত ২৫ রান করেন।
ব্রাদার্সের পক্ষে সোহরাওয়ার্দি শুভ ও মনিরুল ইসলাম দুটি করে উইকেট নেন।
আজকের খেলা- ইস্পাহানী এসসি ও রাইজিং স্টার (জহুর আহমেদ চৌধুরী) ফ্রেন্ডস ক্লাব ও পাইরেটস অব চিটাগাং)এমএ আজিজ।