জেলা পরিষদ সদস্য পদ থেকে লিটুর পদত্যাগ

28

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর কাছে বৃহস্পতিবার বিকালে তিনি এ পদত্যাগপত্র জমা দেন। এর একদিন আগে ইউপি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন অপর উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের কাছে জেলা প্রশাসক বরাবরে তিনি এ পদত্যাগপত্র জমা দেন।
নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার আগেই চকরিয়ায় চেয়ারম্যান পদে নির্বাচনী মাঠে চষে বেড়াচ্ছেন অন্তত ৮জন প্রার্থী। উপজেলা চেয়ারম্যান পদে একক প্রার্থী নির্বাচনের ব্যাপারে কেন্দ্রের নির্দেশনা পাওয়ার পর চকরিয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সমন্বয় সভা ডাকা হলেও একক প্রার্থী নির্বাচন করা সম্ভব হয়নি। ফলে তিনজন প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী, জাহেদুল ইসলাম লিটু ও ফজলুল করিম সাঈদীর নাম জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় নির্বাচনী বোর্ডে পাঠায় উপজেলা আ.লীগ। এ তিনজন ছাড়া আরও কয়েকজন প্রার্থী নৌকা প্রতীক পেতে জেলা ও দলীয় হাইকমান্ডে নানাভাবে তদবির অব্যাহত রেখেছেন।
পদত্যাগ প্রসঙ্গে জাহেদুল ইসলাম লিটু বলেন, আওয়ামী লীগের দীর্ঘ দুঃসময়ে আমি আন্দোলন সংগ্রামে মাঠে ছিলাম। সাংগঠনিক তৎপরতার পাশাপাশি নৌকার সমর্থক বাড়াতেও কাজ করেছি। দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে তরুণ নেতৃত্ব তুলে আনছেন। সেদিক দিয়ে আমার মনোনয়ন পাওয়ার সম্ভাবনাই বেশি। দলীয় মনোনয়ন পেলে আমি নেতা-কর্মী ও আপামর জনতার রায় নিয়ে উপজেলা চেয়ারম্যানের পদটিও প্রধানমন্ত্রীকে উপহার দিতে পারবো।