জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে ইউএসএইড প্রতিনিধিদের সাক্ষাৎ

13

ইউএসএইড এর মিশন ডিরেক্টর ডেরিক ব্রাউন এর নেতৃত্বে একটি দল গত সোমবার বিকেল ৪টায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে তার অফিসকক্ষে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। সাক্ষাৎকালে ইউএসএইডের প্রতিনিধিদল রাঙামাটি জেলার সার্বিক আর্থ-সামাজিক অবস্থা, জেলার উন্নয়নে পরিষদের ভূমিকা এবং অন্যান্য স্থানীয় উন্নয়ন সংস্থাগুলোর সঙ্গে পরিষদের পারস্পরিক সহযোগিতা সম্পর্কে চেয়ারম্যানের কাছ থেকে জানতে চান।
চেয়ারম্যান প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে বিগত সময়ে ইউএনডিপির মাধ্যমে প্রচুর কাজ হয়েছে যার ফল ভোগ করেছে প্রত্যন্ত এলাকার জনসাধারণ। বিশেষ করে ইউএনডিপির অর্থায়নে পরিচালিত কৃষি, স্বাস্থ্য, শিক্ষা প্রকল্পের মাধ্যমে বিরাট উন্নয়ন হয়েছে। প্রত্যন্ত এলাকায় ইউএনডিপি প্রতিষ্ঠিত প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণ হয়েছে। স্বাস্থ্য ক্ষেত্রে ম্যালেরিয়ায় মৃত্যুর হার শূন্যের কোটায় নেমে এসেছে এবং কৃষিক্ষেত্রে স্থানীয় কৃষকদের দক্ষতা সৃষ্টির পাশাপাশি কৃষিজ পণ্য উৎপাদনে বিরাট পরিবর্তন এসেছে।
সৌজন্য সাক্ষাতে ইউএসএইড এর কর্মকর্তাবৃন্দ, জাতীয় প্রজেক্ট ম্যানেজার প্রসেনজিৎ চাকমা এবং ইউএনডিপির ডিস্ট্রিক ম্যানেজার ঐশ্বর্য চাকমা এবং পরিষদের পক্ষে মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, সদস্য রেমলিয়ানা পাংখোয়া এবং জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন ।
জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে ইউএসএইড প্রতিনিধিদের সাক্ষাৎ