জি সিরিজের ব্যতিক্রমী আয়োজন, ফিরছেন পথিক নবী

56

ঈদে ছয় শিল্পীর গানে চমক নিয়ে আসছে প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ। দীর্ঘদিন পর গানে ফিরেছেন পথিক নবী। প্রায় ১৪ বছর নতুন কোন গান প্রকাশ করেননি তিনি। এবার ঈদে জি সিরিজ থেকে প্রকাশিত হতে যাচ্ছে তার নতুন গান।
কেমন করে ভাঙলো এ অভিমান? তার উত্তর জানা গেলো সংগীতশিল্পী লুৎফর হাসানের কাছে। কেননা সোমেশ্বর অলির কথা ও সুরে নতুন একটি গানের প্রস্তাব নিয়ে তারা গিয়েছিলেন জনপ্রিয় শিল্পী পথিক নবীর কাছে। লুৎফর বললেন, ‘গানের কথা ও সুর শুনে পথিক ভাই আর ফেরাতে পারেন নি। গানটা তার মনে লেগে গিয়েছিলো। ভালো গান পেলে সত্যিকারের শিল্পীরা মুখ ফিরিয়ে থাকতে পারেন না। আমার আর অলিও মনে হয়েছিলো এ গানটা পথিক নবীর জন্যই।’
শুধু পথিক নবীই নন, জনপ্রিয় সংগীত শিল্পী দিলরুবা খানের কণ্ঠে ‘মন ভালো নেই’ শিরোনামে একটি লোকসংগীতও আসছে লুৎফর এর সুরে, গানটির কথা লিখেছেন সাদাত হোসাইন। এছাড়াও সাতমাস পর নতুন গান গাইলেন অভিনেত্রী ঈশিতা। স্যাড রোমান্টিক গানটির শিরোনাম ‘আমার অভিমান’। লুৎফর হাসানের কথা ও সুরে এ গানটিসহ সবগুলো গানের সংগীতায়োজনই করেছেন মার্সেল।
লুৎফর বললেন, ‘জি সিরিজের স্বত্তাধিকারী খালিদ ভাই আমাকে ডেকে নিয়ে বললেন, ঈদ উপলক্ষ্যে ব্যতিক্রমী কিছু করতে-যেথানে ভালো শিল্পীর পাশাপাশি সব ধরণের গানই থাকবে। সেই লক্ষ্যেই এ পরিকল্পনায় এগিয়েছি।’
জি সিরিজের ভিন্নধর্মী এ উদ্যোগে গান গেয়েছেন লুৎফর নিজেও। তার গানটির শিরোনাম ‘ক্যামনে তুমি পারো’। তিনি ছাড়াও সংগীতশিল্পী পিন্টু ঘোষের কণ্ঠে লোকগান ‘কবর কবর লাগে’ ও এ প্রজন্মের শিল্পী রঙ্গন হৃদ্য’রও ‘উজান মেঘের বায়ু’ শিরোনামের একটি গান থাকছে এ আয়োজনে।
লুৎফর জানান, আসছে ঈদ উপলক্ষ্যে সবগুলো গানেরই মিউজিক ভিডিও নিয়ে আসছে জি সিরিজ।