জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন বিশ্বকাপজয়ী দলের ছয়জন

37

বিশ্বকাপ শেষে ছুটিটা প্রলম্বিত হল না অ-১৯ দলের ছয় ক্রিকেটারের। সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি খেলতে মাত্র চার দিনের ছুটি কাটিয়ে সোমবারই তল্পিতল্পাসহ ফিরতে হচ্ছে কর্মস্থল ঢাকায়। সোমবার ঢাকায় ফিরে পরদিন অর্থাৎ মঙ্গলবারই মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে বিসিবি একাদশের হয়ে জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে নেমে পড়তে হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচটি খেলতে। অধিনায়ক আকবর আলী ছাড়াও ম্যাচটিতে দেখা যাবে; মাহমুদুল হাসান, শরিফুল ইসলাম, তানজিদ হাসান, শাহাদাত হোসেন ও পারভেজ হোসেন ইমনকে।
গতকাল সংবাদমাধ্যমকে এ তথ্য দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।
তিনি জানিয়েছেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা পাঁচ-ছয়জনকে রাখছি। আমাদের বেশির ভাগ ক্রিকেটার এখন খেলার মধ্যে আছে। সবাই বিসিএল খেলছে। যেহেতু সবাই খেলার মধ্যে আছে, দুদিনের জন্য নতুন করে টানাটানি করিনি। যেহেতু প্রস্তুতি ম্যাচ, আমরা ওদের একটু দেখতেই পারি। এদের মধ্যে শরিফুল “এ” দলেও ছিল।’
বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে ইতোমধ্যেই ঢাকায় এসে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল।
ঢাকায় পৌঁছে দুই দিন অনুশীলন শেষে আগামী ১৮-১৯ ফেব্রূয়ারি স্বাগতিক বিসিবি একাদশের বিপক্ষে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচে অংশ নেবে।
প্রস্তুতি ম্যাচ শেষে ২২-২৬ ফেব্রূয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্ট খেলতে মাঠে নামবে দুই দল।
টেস্ট ম্যাচ শেষে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচটি গড়াবে ১ মার্চ, দ্বিতীয়টি ৩ মার্চ এবং তৃতীয় ও শেষটি ৬ মার্চ অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচই গড়াবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
ওয়ানডে ম্যাচ শেষে সিরিজ ফিরবে ঢাকায়। ৯ মার্চ মিরপুর শের-ই-বাংলায় অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি আর শেষটি ১১ মার্চ। সিরিজ শেষে ১২ মার্চ দেশে ফিরবে জিম্বাবুয়ে।