জিপিএ-৫ প্রাপ্তিতে সেরা ১০

80

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফলে সবচেয়ে বেশি সংখ্যক জিপিএ- ৫ পেয়েছে চট্টগ্রাম নগরীর ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩২১ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ- ৫ পেয়েছে ২৩৬ জন। চট্টগ্রাম বোর্ডে সর্বোচ্চ জিপিএ- ৫ প্রাপ্ত ৫০ টি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকায় ২য় অবস্থানে রয়েছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩০৮ জন শিক্ষার্থী এবারের জেএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ১৯৮ জন।
নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ৪০৪ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে ১৭২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবার ২৪২ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১৬৪ জন শিক্ষার্থী পেয়েছে জিপিএ-৫।
নৌ-বাহিনী উচ্চ মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার ৫৫৪ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৬১ জন।
সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে ৩২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৫০ জন।
বাংলাদেশ মহিলা সমিতি বালিকা (বাওয়া) উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৩৮৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। জিপিএ- ৫ পেয়েছে ১৪৩ জন।
বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবার ৩৪৫ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে জিপিএ-৫ পেে ছে ১৪১ জন।
১১২ জন শিক্ষার্থী জিপিএ- ৫ পেয়েছে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় থেকে। এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এবার জেএসসি পরীক্ষায় অংশ নেয় ২৩৯ জন শিক্ষার্থী।
চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৩০০ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১০৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।