জিপিএইচ ইস্পাতের ১২তম এজিএম ১০ শতাংশ স্টক ডিভিডেন্ট ঘোষণা

62

জিপিএইচ ইস্পাত লি. এর ১২তম বার্ষিক সাধারণ সভা ১৯ ডিসেম্বর সকাল ১১ টায় চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানীর চেয়ারম্যান মো. আলমগীর কবির, এছাড়াও ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল, মো. আশরাফুজ্জামান, মো. আব্দুল আহাদ, মো. আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক এম.এ. মালেক, বেলায়েত হোসেন, নির্বাহী পরিচালক (গ্রæপ) এবং কোম্পানি সচিব আবু বকর সিদ্দিক এফসিএমএ, নির্বাহী পরিচালক (এফ এন্ড বি.ডি) কামরুল ইসলাম এফসিএ, নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) ইঞ্জি: মাদানী এম. ইমতিয়াজ হোসেন, এ্যাডভাইজার-ইন্টারনাল অডিট আরাফাত কামাল এফসিএ এবং প্রধান অর্থ কর্মকর্তা এইচ এম আশরাফ উজ জামান এফসিএ সভায় উপস্থিত ছিলেন। এছাড়াও সভায় বহু সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। সভায় জিপিএইচ ইস্পাত লিঃ এর ৩০ জুন ২০১৮ ইং তারিখে সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন, সংশ্লিষ্ট নিরীক্ষা প্রতিবেদন এবং পরিচালনা পর্ষদের প্রতিবেদন সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত হয়। এছাড়াও সভায় ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডাদের জন্য ঘোষিত ১০ শতাংশ স্টক ডিভিডেন্ট সর্বসম্মতিক্রমে অনুমোদন দেয়া হয়।
সভার সভাপতি মো. আলমগীর কবির বলেন, জিপিএইচ ইস্পাত লিমিটেড উদ্ভাবনী ধারণায় বিশ্বাস করে এবং সর্বদা তা কার্যকর করার চেষ্টা করে। কোম্পানির ভিশন হলো “আলোক বর্তিকা হয়ে বাংলাদেশের ইস্পাত খাতকে সমৃদ্ধ করা এবং দেশের ভবিষ্যৎ অবকাঠামো উন্নয়নে সহায়তা করা।” জিপিএইচ ইস্পাত তার প্রাতিষ্ঠানিক মূল্যবোধ তথা, “দলবদ্ধতা এবং উদ্যোক্তা দৃষ্টিভঙ্গি” এবং প্রাতিষ্ঠানিক বিশ্বাস যেমন ‘সামাজিক সুবিধার প্রচার, ফলাফল অভিযোজন এবং কর্মীদের আত্ম-উপলব্ধির উপর গুরুত্বারোপ’ করে।
ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান ও আগামীর চাহিদা পূরণের জন্য জিপিএইচ ইস্পাত অত্যাধুনিক প্রযুক্তির “স্টেট অব দ্য আর্ট” স্টীল প্ল্যান্ট তৈরি করছে। ২০১৯ সালের প্রথমার্ধ্বে তা উৎপাদনে যাবে। ব্যবসায়িক পরিস্থিতি ও বিভিন্ন চ্যালেঞ্জ মোকবেলা করে জিপিএইচ ইস্পাত লিমিটেড খরচ কমানোর নীতি, পণ্যের গুণগত মান বৃদ্ধি, বিদ্যুৎ সাশ্রয় ও গ্রাহক সেবার নীতি গ্রহণ করেছে। আলোচনায় শেয়ারহোল্ডারবৃন্দ কোম্পানির সার্বিক কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন। বিজ্ঞপ্তি