জিতেও শেষ চারের টিকিট মিলল না ইয়ং এলিফ্যান্টসের

17

বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টসকে বিদায় করে সেমিফাইনালের খুব কাছে অবস্থান করছিল সম্পূর্ণ তারুণ্য নির্ভর দল লাওসের ক্লাব ইয়ং এলিফ্যান্টস। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের তৃতীয় আসরে গতকাল নির্ধারিত মাঠ এম এ আজিজ স্টেডিয়ামে গ্রুপ ‘এ’র নিজেদের শেষ ম্যাচে ২-১গোলে জয় পায় তারা। এই হারে কোনো পয়েন্ট ছাড়াই ২০১৭’র চ্যাম্পিয়নরা আসর শেষ করলেও জিতেও শেষ চারের টিকিট পেল না এলিফ্যান্টসরা ।
গতকাল গ্রুপ ‘এ’র শেষ ম্যাচে টুর্নামেন্টের স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ১-০ গোলে জয় পায় পশ্চিমবঙ্গের দল মোহনবাগান। ফলে এই গ্রুপে তিন দলেরই দুই জয় ওএক পরাজয়ে পয়েন্ট সমান হওয়ায় গোল গড়ে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে কলকাতার ক্লাবটি। ইয়ং এলিফ্যান্টস গোল দিয়েছে ৬টি, হজমও করেছে সম-পরিমাণ। দুই জয়ে পয়েন্ট ৬। এর আগে এক জয়ে মোহনবাগানের পয়েন্ট ৩। চট্টগ্রামের বিপক্ষে ১-০ গোলে জয় পায় তারা। প্রথম দুই ম্যাচে জয় পাওয়া স্বাগতিক চট্টগ্রাম এগিয়ে আছে সবার থেকে। ৬ পয়েন্টের সঙ্গে তারা এগিয়ে আছে ৫ গোল বেশি করে। মোহনবাগানের সঙ্গে হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে মারুফুল হকের দল।
ছুটির দিন শুক্রবার ম্যাচের সপ্তদশ মিনিটে বনফাচাংয়ের গোলে এগিয়ে যায় এলিফ্যান্টস। দ্বিতীয়ার্ধের শুরুতে বিমল ঘারতি মাগারের দুর্বল হেডে গোলরক্ষকের গ্লাভসে জমে গেলে সমতায় ফেরা হয়নি টিসি স্পোর্টসের।
৬০তম মিনিটে বানফাচাংয়ের বাঁকানো শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ালে ব্যবধান দ্বিগুণ করে নেয় লাওসের দলটি। ৭৮তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ঢুকে দুরূহ কোণ থেকে মোহাম্মদ সামির জাল খুঁজে নিয়ে ম্যাচে ফেরে টিসি স্পোর্টস। কিন্তু পরে আর গোল পায়নি দলটি। খেলায় ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন ইয়ং এলিফ্যান্টস’এ অধিনায়ক বনফাচাং। খেলা শেষে তাকে পুরস্কার তুলে দেন চসিক প্যানেল মেয়য় হাসান মাহমুদ হাসনী। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস সিজেকেএস সিনিয়র কাউন্সিলর ডেরিক ল্যান্ডলফ, সিজেকেএস নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, জেলা ক্রীড়া কর্মকর্তা মনোরঞ্জন দে ও শেখ কামান স্মৃতি সংসদ চট্টগ্রামের বিভাগীয় সভাপতি সেলিম আসলাম সোহেল। আজ গ্রুপ পর্বের শেষ দিনের খেলার প্রথমটিতে মুখোমুখি হবে শ্রী গোকুলাম কেরালা ফুটবল ক্লাব ও চেন্নাই এফসি (৪টা) এবং তেরেঙ্গানু ফুটবল ক্লাব ও বসুন্ধরা কিংস (সন্ধ্যা ৭টা)।