জামালখানে উন্মুক্ত মঞ্চে কনসার্ট

82

বাংলাদেশ দেখবে জামালখান এই লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছিলেন ২১নং ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন। তাই জামালখান চত্বর আরো বেশি আলোকিত, নান্দনিক এবং বিনোদনের কেন্দ্র হিসেবে পরিণত করতে গত এক সপ্তাহ আগে বৃহস্পতিবার ও শুক্রবার সন্ধ্যা ৬-৮ টা পর্যন্ত আয়োজন করা হচ্ছে উন্মুক্ত মঞ্চ কনসার্ট। যেখানে চট্টগ্রামের খ্যাতিনামা শিল্পিরা পুরানো দিনের গান গুলো পরিবেশন করেন। আমরা অনেকেই জানি উন্নত দেশের বিভিন্ন নান্দনিক জায়গাগুলোতে এইধরনের উন্মুক্ত মঞ্চ কনসার্ট হয়ে থাকে। সেই কার্যক্রম দেখে তিনি বাংলাদেশে এইধারা চালু করার লক্ষ্য নিয়ে এই আয়োজনের উদ্যোগ নেন। তারই ধারাবাহিকতায় গতকাল সন্ধ্যা ৬-৮ টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই চত্বরে চলে উন্মুক্ত মঞ্চ কনসার্ট।
অনুষ্ঠান উদ্বোধন করেন দৈনিক পূর্বকোন পত্রিকার সম্পাদক ডা.জসিম উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম। অতিথি ছিলেন দৈনিক পূর্বকোন পত্রিকার চীফ রিপোর্টার নওশের আলী খান। অনুষ্ঠানের আহব্বায়ক ও সভাপতি ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন। সম্পাদক ডাা. জসিম উদ্দিন চৌধুরী বলেন যে, শৈবাল দাশ সুমনকে একসময় উনি চিনতেন না। কিন্তু উনার কাজ উনাকে চিনে নিতে বাধ্য করেছে আমাদেরকে। কাউন্সিলর হিসেবে তিনি একজন উদাহরণ হয়ে আছে সবার কাছে। উনার লাগানো গাছ গুলো এখন অনেক বড় হয়ে গেছে আর তা এখন মানুষের মাঝে সৌন্দর্য্য বিলাচ্ছে। তার কাজের প্রসংশা করে তিনি আর বলেন যে, মানুষ বেঁচে থাকেন তার কর্মে। শৈবাল দাশ সুমন তার বক্তব্যে বলেন দৈনিক পূর্বকোন প্রশংসা করেন এবং তার কাজের অংশটুকু প্রকাশের জন্য অনুরোধ করেন।
সংগীত পরিবেশনা করেন বৈশাখী নাথ, সোমা রায়, মৌমিতা বড়ুয়া, ইকাবাল পিন্টু, সৌরভ রায়, প্রীতম ভট্টাচার্য্য।সঞ্চালন করেন, আশরাফুল হক। পরবর্তী অনুষ্ঠানটিতে স্বপরিবারে উপভোগ করার জন্য সবাইকে আমন্ত্রণ জানাই কাউন্সিলর শৈবাল দাশ সুমন। খবর বিজ্ঞপ্তির