জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তি আমার কাছে বড় চমক: শম্পা রেজা

6

‘জাতীয় পুরস্কার অর্জন অনেক বড় চমক আমার কাছে। এই পুরস্কার প্রাপ্তির সংবাদে আমি ভীষণ ভীষণ আনন্দিত। এই মুহূর্তে আমি এই অনুভূতির কথা ভাষায় তা প্রকাশ করতে পারছি না। তবে এটুকু বলতে চাই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়ে আমি গর্বিত। আমি সম্মানিত বোধ করছি। আমাকে যারা পছন্দ করেন তারাও আনন্দিত এই পুরস্কার প্রাপ্তির সংবাদে। এমন একটি সিনেমা নির্মাণের জন্য নির্মাতা রাশিদ পলাশকে অনেক ধন্যবাদ।’ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তির অনুভূতি প্রকাশ করে এভাবেই বলছিলেন দর্শকনন্দিত অভিনেত্রী শম্পা রেজা।
শম্পা রেজা আরও বলেন ‘পদ্মাপুরাণ’ সিনেমায় শুটিং করতে গিয়ে সময়টা দারুণভাবে উপভোগ করেছি। আনন্দ নিয়ে সবাই কাজ করেছি। সবাই অক্লান্ত পরিশ্রম করেছে এই সিনেমার শুটিংয়ের সময়। কখনো ভাবিনি এই সিনেমার জন্য রাষ্ট্র আমাকে পুরস্কার দেবে। ‘পদ্মাপুরাণ’ টিমকে অনেক ভালোবাসা ও ধন্যবাদ।
উল্লেখ্য, তরুণ চলচ্চিত্র নির্মাতা রাশিদ পলাশ। তার নির্মিত প্রথম সিনেমা ‘পদ্মাপুরাণ’ দিয়ে বাজিমাত করেছেন। দেশীয় চলচ্চিত্রের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১’ তিন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। এই সিনেমার মাধ্যমে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র ক্যাটাগরিতে অভিনেত্রী শম্পা রেজা পুরস্কার পেয়েছেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ সালের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। তাতে চলচ্চিত্রে অবদান রাখায় যৌথভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন অভিনেত্রী ডলি জহুর ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন।