জব্দ পেঁয়াজ ৯১ টাকা দরে নিলামে বিক্রি

17

দোকানে বিক্রির পর পুলিশের অভিযানের জব্দ হওয়া টিসিবির সেই পেঁয়াজগুলো ৯১ টাকা কেজি দরে নিলামে বিক্রি হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালত কক্ষে এই নিলাম অনুষ্ঠিত হয়। মো. মাসুম নামে নগরীর কোতোয়ালি মোড় এলাকার এক ব্যবসায়ী পেঁয়াজগুলো ৯১ টাকা কেজি দরে কিনে নেন। আদালত কক্ষেই তিনি পেঁয়াজের দাম পরিশোধ করেন।
মুখ্য মহানগর হাকিম আদালতের নাজির মো. আবুল কালাম আজাদ বলেন, নিলামে অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে মো. মাসুম ৯১ টাকা কেজি দরে পেঁয়াজগুলো কিনে নিয়েছেন। নিলাম উপলক্ষে বিকেল সাড়ে ৩টা থেকে আগ্রহী ক্রেতারা ওই আদালত কক্ষে হাজির হন। তারা টোকেন সংগ্রহ করে নাম, ঠিকানা ও ফোন নম্বর দিয়ে নিলামে অংশগ্রহণের আগ্রহের কথা জানান।
১৬ জন ক্রেতার উপস্থিতিতে নিলাম অনুষ্ঠিত হয়। এ সময় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের সঙ্গে মহানগর হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমান ও খায়রুল কবীর উপস্থিত ছিলেন।
৪৫ টাকা দর থেকে নিলামের ডাক শুরু হয়। এরপর নিলামে একে একে ৫০, ৫৫, ৬০, ৭০, ৭২, ৭৫, ৭৭, ৮০, ৮৫, ৮৭, ৯০ ও ৯১ টাকা দর ওঠে। সর্বোচ্চ দরদাতাকে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত দেন উপস্থিত তিন বিচারক। নিলামে পেঁয়াজ কিনতে পারায় মো. মাসুম নামের ওই ব্যবসায়ীকে বেশ হাসিখুশি দেখা যায়। নিলামে অংশ নেওয়া একজন বলেন, ‘কৌতূহলবশত নিলামে আসছি। ভাবছিলাম আরও কম দামে কেনা যাবে। আমার কোনো দোকান নেই। কিনতে পারলে পেঁয়াজ কিনতে আগ্রহীদের মধ্যে ভাগ করে বিক্রি করে দিতাম’। খবর বিডিনিউজের
গত সোমবার রাতে ন্যায্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দ পেঁয়াজ খোলাবাজারে বিক্রির অভিযোগে টিসিবির এক ডিলারসহ চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। তারা হলেন ডিলার দোলন বড়ুয়া, তার সহকারী দিলীপ বড়ুয়া ও ট্রাকচালক এমদাদুল হক এবং পেঁয়াজের ক্রেতা মোহাম্মদ জাহাঙ্গীর। নগরীর অক্সিজেন এলাকার মসজিদ গলির জাহাঙ্গীর স্টোর নামের দোকান থেকে ১৭৫ কেজি পেঁয়াজও জব্দ করা হয়।
চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ গত বুধবার নিলামে এসব পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত দেন।