জনকল্যাণে নিবেদিতদের জীবন ব্যর্থ হয় না

45

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জনকল্যাণে নিবেদিত নেতাদের রাজনৈতিক জীবন ব্যর্থ হয় না। আওয়ামী লীগ গণমানুষের আকাঙ্খাকে প্রাধান্য দিয়ে রাজনীতি করে বলেই আওয়ামী লীগের নেতারা মানুষের কল্যাণে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকেন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কম বয়সে প্রাদেশিক পরিষদ সদস্য হয়ে রাজনীতি শুরু করে জীবন সায়াহ্নে এসেও গণমানুষের কল্যাণে রাজনীতি করে যাচ্ছেন। একজন নিরহংকারী, সার্বজনীন মানুষ হিসেবে সমঝোতার মাধ্যমে রাজনীতির অনেক কঠিন বিষয়কেও সহজভাবে সমাধান করার অসাধারণ গুণাবলী রয়েছে তার।
গতকাল নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সংবর্ধনা সভায় বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও নগর আওয়ামী লীগ এ সভার আয়োজন করেন। তথ্যমন্ত্রী বলেন,মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতিতে স্বাধীনতা পদক প্রাপ্তির মাধ্যমে একজন সফল রাজনীতিবিদ হিসেবে যে অর্জন তা শুধু উনার একার নয়, চট্টগ্রামবাসী হিসেবে তার জন্য আমরা গর্বিত। তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হত। আজ তারই সুযোগ্য কন্যার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে।
বিএনপির কর্মকাÐের সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ আরও বলেন, অজ্ঞ ও অন্ধের মতো সরকারের সমালোচনা করবেন না। পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বুদ্ধিজীবীরা বাংলাদেশের সুনাম করতে পারেন। বিশ^ ব্যাংকের প্রেসিডেন্ট ও জাতিসংঘের মহাসচিব প্রশংসা করেন। শুধুমাত্র প্রশংসা করতে পারেনা একটি দল। তারা হচ্ছে বিএনপি-জামায়াত আর ঐক্যফ্রন্ট। তাদের রাজনীতি খালেদা জিয়ার হাঁটুর ব্যথা আর কোমড়ের ব্যথার মধ্যে রাজনীতি আটকে আছে।
স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে গৌরবময় ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান স্বাধীনতা পুরস্কার প্রাপ্তির অনুভ‚তি ব্যক্ত করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, এই পদক আমার নয়। সমগ্র চট্টগ্রাবাসীর গৌরবের অর্জন। এ পদক ৩০ লক্ষ শহীদের অমর স্মৃতির প্রতি উৎসর্গ করলাম।
উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফলের চিত্র তুলে ধরে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের দৃষ্টি আকর্ষণ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আপনি আওয়ামী লীগের নীতি নির্ধারণী পর্যায়ের নেতা। আমাদের সমস্যা আছে, আমরা বক্তব্যের মঞ্চে যা বলি তা ধারণ করিনা। বিভিন্ন নির্বাচনে আমরা শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করি না। কোন কোন ক্ষেত্রে নৌকার প্রার্থীকে পরাজিত করার জন্য সবধরনের চেষ্টা করি। আপনি আমাদের অভিভাবক। আপনি চাইলে সবাইকে একমঞ্চে দাঁড় করাতে পারেন।
উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় গণসংবর্ধনায় বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম, মাহফুজুর রহমান মিতা এমপি, ওয়াসিকা আয়েশা খান এমপি, খদিজাতুল আনোয়ার সনি প্রমুখ।