জনকল্যাণমূলক কাজে স্কাউটসের অবদান অপরিসীম

21

সাবেক মন্ত্রী ও প্রবাসী ও বৈদেশিক কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেন, মানব সেবা ও জনকল্যাণ মূলক কাজে স্কাউটস এর অবদান অপরিসীম। দুর্যোগ ও জনকল্যাণে এবং জাতি গঠনে স্কাউটস সদস্যদের ভূমিকা অনন্য। গত ২৬ জুলাই হাটহাজারী পৌরসভাস্থ ফটিকা মৌজায় স্কাউটস হাটহাজারী উপজেলার নির্মিতব্য ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ উপলক্ষে আয়োজিত সুধি সমাবেশে সভাপতিত্ব করেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা ও স্কাউটস হাটহাজারী উপজেলার সভাপতি মোহাম্মাদ রুহুল আমীন।
উপজেলা স্কাউটস সম্পাদক মো. সেলিম উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুছ গণি চৌধুরী, হাটহাজারী উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক লোকমান সিকদার, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এড. মোহাম্মদ শামীম, হাটহাজারী পৌরসভার প্রকৌশলী বেলাল আহমদ, উপজেলা স্কাউটসের কমিশনার রণজিৎ কুমার নাথ, চট্টগ্রাম জেলা স্কাউটসের সহ সভাপতি মো. সোলাইমান, উপজেলা সহ-সভাপতি ফিরোজ চৌধুরী, শিমুল কান্তি মহাজন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. জাফর ও প্রধান শিক্ষক রেজাউল হক।
স্কাউটস নেতৃবৃন্দের মধ্যে রমজান আলী চৌধুরী, শাহাবুদ্দিন চৌধুরী, আরিফুল ইসলাম, মো. সেলিম, সৈয়দ আবু হায়দার, ফেরদৌসী সুলতানা, সৈয়দ নুরুল আবছার, বাংলাদেশ শিক্ষক সমিতি হাটহাজারী উপজেলার সাধারণ সম্পাদক মকছুদুল করিমসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরিশেষে মোনাজাত পরিচালনা করেন স্কাউটস এর সহকারী কমিশনার ফরিদুল আলম।