ছয় আসনের ফলাফল ঘোষণা জিমনেশিয়ামে

105

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নগর ও আশপাশের ছয়টি আসনের ফলাফল এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম থেকে ঘোষণা করা হবে। সেখানে নির্বাচন পরিচালনা কেন্দ্রে প্রার্থী ও নির্বাচনী এজেন্টদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা শুরু হবে। গতকাল রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও ছয়টি আসনের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল মান্নান।
বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, রবিবার ভোটের দিনই (৩০ডিসেম্বর) চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। আমাদের কনফারেন্স হলটি ছোট হওয়ায় এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামে ফলাফল ঘোষণার জন্য কন্ট্রোল কক্ষ খোলা হবে। সেখান থেকে প্রার্থী ও নির্বাচনী এজেন্টদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা হবে। পরদিন সমস্ত নির্বাচনী মালামাল আসার পর সব আসনের ফলাফল যোগ-বিয়োগ শেষ করে একীভূত ফলাফল আবারো ঘোষণা করা হবে।
চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে জেলার ১০টি আসনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক। নগর ও আশপাশের বাকি ছয়টি আসনের রিটার্নিং কর্মকর্তা বিভাগীয় কমিশনার। এগুলো হলো- চট্টগ্রাম-৯ (কোতোয়ালী), চট্টগ্রাম-১০ (হালিশহর-ডবলমুরিং), চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা), চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড), চট্টগ্রাম-৫ (হাটহাজারী), চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন।