ছোটদের বই নিয়েই সেজেছে আদিগন্ত

73

‘আদিগন্ত প্রকাশনের বই ছোটদের স্বপ্ন ও কল্পনাকে বিস্তৃত করে’ শিরোনামে বইমেলায় স্টল সাজিয়েছে আদিগন্ত প্রকাশন। ছোটদের বই নিয়েই সাজানো হয়েছে স্টলটি। তবে ছোটদের বইয়ের স্টলটিতে সব বয়সী আগ্রহী পাঠক-দর্শনার্থীদের ভিড় রয়েছে।
ছোটদের রুচির প্রতি খেয়াল রেখেই আদিগন্তের সব প্রকাশনা। স্টলটির পাঠক মূলত ছোটরা হলেও ক্রেতার সংখ্যা প্রায় সবাই বড়রা। স্টলটিতে ছোটদের গল্প, কবিতা, উপন্যাস, কিশোর সাহিত্য সহ নানা বই পাওয়া যাচ্ছে। একুশের বই মেলায় প্রকাশনীর প্রত্যেক বইয়ের উপর ২৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। আদিগন্ত প্রকাশনের স্টলে নিয়োজিত কর্মী তন্ময় চৌধুরী বলেন, বইমেলাতে আমাদের স্টলটি সাড়া পেয়েছে। স্টলটিতে শিশু কিশোরদেই বই রয়েছে। পরিবার নিয়ে আসা লোকজন স্টলটিতে বেশি আসছেন। তাছাড়া কিশোরদের নানা বই রয়েছে আমাদের স্টলে।
প্রতিদিন বিকেল হতেই মেলায় বইপ্রেমীদের ঢল নামে। সন্ধ্যা হতে না হতেই মেলা দর্শনার্থীদের দ্বারা পূর্ণতা লাভ করে। ছোট থেকে বৃদ্ধ সবাই আসছেন মেলায়। পরিবার-পরিজন নিয়েও আসছেন অনেকে। মেলায় এসে পুরাতন বই যেমন কিনছেন, তেমনি নতুন বইয়ের সাথে পরিচিতও হচ্ছেন।
সৃজনশীল প্রকাশনা পরিষদের যুগ্ম সচিব জামাল উদ্দিন বলেন, মেলার শুরু থেকেই আমরা আশাবাদী ছিলাম। দিন দিন মেলায় বইপ্রেমীদের ভিড় বাড়ছে। চট্টগ্রামে একটি ভালো বইমেলা হয় সেটা আমরা এখন গর্ব করে বলতে পারবো। চট্টগ্রামবাসী এই বইমেলা নিয়ে গর্ব করতে পারবে। সৃজনশীল প্রকাশনা পরিষদের সহায়তায় চট্টগ্রাম সিটি করপোরেশন ১৯ দিনব্যাপী এ বইমেলার আয়োজন করেছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা এবং ছুটির দিন সকাল ১০টা থেকে মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় ঢাকা ও চট্টগ্রামের ১১০টি প্রকাশকের স্টল রয়েছে।