ছেলে হত্যার বিচার দাবি মায়ের

47

ছেলের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভূজপুর থানার ব্যবসায়ী শিমুল কান্তি মহাজনের মা চিনু মহাজন। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন তিনি। চিনু মহাজন সাংবাদিকদের জানান, গত ১৬ আগস্ট খুন হয় শিমুল কান্তি মহাজন। এ ঘটনায় ওইদিন রাতেই মামলা করে শিমুল কান্তি মহাজনের বড় ভাই পলাশ মহাজন। এই মামলায় সন্তোষ দে নামে একজন জেলহাজতে রয়েছে।
তিনি বলেন, ‘থানায় দায়ের করা মামলায় দোষীদের না ধরায় আমি হতবাক ও বিস্মিত। আমার ছেলের সহপাঠী,
প্রত্যক্ষদর্শী এবং অন্যান্য মারফতে জানতে পারি ঘটনার প্রকৃত খুনী কারা। খুনের জন্য সরাসরি দায়ী পরিতোষ, প্রদীপ দে, বাবুল কান্তি দে, মিহির কান্তি দে, অমর কান্তি দে, নেপাল কান্তি দে, দিলীপ কুমার দে, সুনীল কান্তি দে, তপন কান্তি দে, সমীর কান্তি দে, শিখা রানী দে, প্রিয়াংকা দে এর নাম উল্লেখ করে ভূজপুর থানায় একটি মামলা দায়ের করা হয়।
তিনি বলেন, ১৬ ফেব্রুয়ারি রাতে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয় ব্যবসায়ী শিমুল কান্তি মহাজনকে। কিন্তু পরে তা আত্মহত্যা হিসেবে চালিয়ে দেয়ার কূটকৌশল করে।
ঘটনার ৯ দিন পেরিয়ে গেলেও এখনও মূল অভিযুক্তদের গ্রেপ্তার করা হচ্ছে না। ঘটনার দিন পুলিশের ভূমিকা নিয়েও নানা প্রশ্ন রাখেন তিনি।
তিনি বলেন, শিমুল হত্যাকান্ডের গডফাদার ও পরিকল্পনাকারীদের রক্ষা করতে একটি প্রভাবশালী মহল উঠেপড়ে লেগেছে। তারা নানাভাবে অভিযুক্তদের বাঁচানোর চেষ্টা করছে। এই হত্যকান্ডে কঠোর পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান তিনি। এসময় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।