ছেলের সামনে অপমানিত সরফরাজ

44

হার-জিত তো খেলার অঙ্গ। সেটা মেনে নিতে অসুবিধা হলেই এমন সব কান্ড-কারখানা হয়। ইংল্যান্ডের বুকে চরম অপমানিত হতে হল পাকিস্তানের অধিনায়ককে। আর তাঁকে চরম অপমান করলেন এক পাকিস্তানি সমর্থক। ঘটনার নিন্দায় ফেটে পড়েছে ক্রিকেট বিশ্বের একাধিক তারকা। সবার সাফ কথা, এমন কোনও অধিনায়ক নেই যিনি কিনা কোনো গুরুত্বপূর্ণ ম্যাচ হারেননি। তার জন্য কোনো অধিনায়ককে এমন হেনস্তার শিকার হতে হবে! ভারতের কাছে হারের পর থেকে পাকিস্তানি সমর্থকরা যেন বদলা নিতে নেমেছেন সরফরাজের কাছে।
বিশ্বকাপে ভারতের কাছে হারের পর নিজেদের দেশের মানুষের কাছ থেকে প্রবল সমালোচনা হজম করতে হচ্ছে পাকিস্তানি ক্রিকেটারদের। বিশেষ করে অধিনায়ক সরফরাজ আহমেদের ফিটনেস নিয়ে চলছে চর্চা। এরই মাঝে লন্ডনের এক মলে পরিবারের সঙ্গে গিয়েছিলেন সরফরাজ। সেখানে আগে থেকেই হাজির ছিলেন এক পাকিস্তানি সমর্থক। তিনি সরফরাজকে আসতে দেখে মোবাইলের ক্যামেরা অন করে নেন। তারপর সরফরাজ কাছে আসতেই তাঁর উদ্দেশে বলেন, ‘ভাই আপনি শুয়োরের মতো মোটা কেন! আপনি তো পাকিস্তানের নাম উজ্জ্বল করেছেন।’ সেই সময় সরফরাজের কোলে ছিল তাঁর ছেলে। তা সত্ত্বেও সেই সমর্থক রীতিমতো সরফরাজকে তাড়া করে অপমানিত করলেন।
ভিডিওতে দেখা গিয়েছে, এত কিছুর পরও সেই সমর্থকের প্রতি কোনো প্রতিক্রিয়া জাহির করেননি সরফরাজ। তিনি সেই সমর্থককে উপেক্ষা করে ছেলেকে কোলে নিয়ে সেই জায়গা থেকে চলে গিয়েছিলেন। এমন ঘটনার পর ভারত ও পাকিস্তান, দুই দেশের সমর্থকরাই নিন্দায় সরব হয়েছেন। চাপের মুখে সেই সমর্থক আরও একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে তিনি সরফরাজের কাছে ক্ষমা চেয়েছেন।