ছিনতাইকারী চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

11

ছুরিকাঘাত করে মোবাইল ছিনিয়ে নিয়ে পরে সেই মোবাইল অন্যদের কাছে বিক্রি করতো একটি চক্র। এই চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছিনতাইয়ের একটি ঘটনা তদন্ত করতে গিয়ে পুলিশ এই চক্রের সন্ধান পায়। পরে ওই ঘটনার সূত্র ধরে তাদের গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ। নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) পলাশ কান্তি নাথ এ তথ্য জানিয়েছেন। গতকাল বুধবার দুপুরে কোতোয়ালি থানায় সংবাদ সম্মেলন করে তিনি এ তথ্য জানান।
গ্রেপ্তার আট জন হলেন- রাকিবুল হাসান প্রকাশ রাকিব (২৫), রূপালী প্রকাশ ওরেফে রূপা প্রকাশ নিপা (২০), মো. আলাউদ্দিন (৫০), মো. রুবেল (২৮), ফারজানা বেগম (২৬), মো. রাজু প্রকাশ সুমন (২৩), মো. আলামিন (২৮) ও আব্দুল নাইম (২০)। এদের মধ্যে প্রথম তিন জনকে গত ১৬ নভেম্বর কে বি আব্দুস সাত্তার সড়কে একটি ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার করা হয়। খবর বাংলা ট্রিবিউনের
সংবাদ সম্মেলনে পলাশ কান্তি নাথ বলেন, গত ১৬ নভেম্বর সন্ধ্যায় সাড়ে ৭টায় নগরের কে বি আব্দুস সাত্তার সড়কে হুমায়ুন মোর্শেদের বাড়ির সামনে অরবিন্দু দত্ত (৩৪) নামে এক যুবককে ছুরিকাঘাত করে মোবাইল ছিনতাই করে তারা। এ ঘটনায় থানায় মামলা হওয়ার পর তদন্তে নামে পুলিশ। তথ্য-প্রযুক্তির সাহায্যে মঙ্গলবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় ছিনতাই হওয়া মোবাইল ফোন ক্রয়কারী আলাউদ্দিনকে স্টেশনরোড এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে আলাউদ্দিন পুলিশকে জানায়, মোবাইল ফোনটি তিনি দুই জন পুরুষ ও এক নারীর কাছ থেকে কিনেছেন।
আলাউদ্দিন আরও জানান, আসামিরা প্রায় সময়ই নগরের স্টেশনরোড এলাকায় রাত ৮ থেকে ৯টার মধ্যে চোরাই মোবাইল বিক্রির জন্য আসে। এ তথ্য জানার পর ওই সময় অভিযান চালিয়ে রাকিবুল হাসান প্রকাশ রাকিব ও রূপালী প্রকাশ ওরফে রূপা প্রকাশ নিপাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আন্দরকিল্লা রাজাপুকুর লেন থেকে অন্যদের গ্রেপ্তার করা হয়।
সংবাদ সম্মেলনে নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন ও পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ কামরুজ্জামান উপস্থিত ছিলেন।