ছাদ ও বাফারে চড়ার দায়ে ৬৫ যাত্রী আটক

29

চট্টগ্রাম রেলস্টেশনে আসা তিনটি ডাউন ট্রেনে অভিযান চালিয়েছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। এ সময় ট্রেনের ছাদে ও বাফারে চড়ার অপরাধে ৬৫ জনকে আটক করা হয়। এর মধ্যে যারা টিকিট নিয়ে ছাদে উঠেছিল তাদের ছেড়ে দেয়া হলেও বাকিদের কাছ থেকে জরিমানা ও মুচলেকা নেয়া হয়েছে।
অভিযানকালে আরএনবি কমান্ড্যান্ট আশরাফুল ইসলাম, এসি আবুল খায়ের মোহাম্মদ সালেহ পাটোয়ারী, অস্ত্র শাখার সিআই সত্যজিত দাশ ও সিআই মোহাম্মদ আমান উল্লাহ আমান উপস্থিত ছিলেন।
জানা যায়, ঢাকা মেইল ট্রেন সকাল ৭টা ৪০ মিনিটে রেলস্টেশনে আসে। এ ট্রেনের ছাদে বেশ কয়েকজন যাত্রী অবস্থান নেয়। একইভাবে পৌনে ৯টার দিকে সিলেট থেকে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন স্টেশনে পৌঁছায়। এ দুটি ট্রেন থেকে মোট ৩০ জন যাত্রীকে আটক করা হয়। পরে দোহাজারী থেকে ছেড়ে আসা লোকাল ট্রেন থেকে আরো ৩৫ জন যাত্রীকে আটক করা হয়েছে। আটককৃত যাত্রীদের মধ্যে যাদের টিকিট আছে তাদের ছেড়ে দিয়ে বাকিদের কাছ থেকে জরিমানা ও মুচলেকা আদায় করা হয়।
রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ইন্সপেক্টর মোহাম্মদ আমান উল্লাহ আমান পূর্বদেশকে বলেন, রেলে ছিনতাই ও দুর্ঘটনা রোধে আরএনবি নিয়মিত অভিযান পরিচালনা করে। তিনটি ডাউট ট্রেনে অভিযান চালিয়ে মোট ৬৫ জনকে আটক করা হয়। এরমধ্যে যাদের টিকিট আছে তাদের ছেড়ে দিয়ে বাকিদের কাছ থেকে জরিমানা ও মুচলেকা আদায় করা হয়েছে।