ছাত্রীকে অপহরণের পর ধর্ষণ, দুই আসামির কারাদন্ড

26

এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে ১২ বছর আগের মামলায় দুই আসামিকে সাজা দিয়েছে চট্টগ্রামের আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মশিউর রহমান খান এ রায় দেন।
দন্ডিতরা হলেন- ওই ছাত্রীর গৃহশিক্ষক জয়নাল আবেদিন ও চাচাত ভাই মো. দাউদ। তারা দুজনই পলাতক। এদের মধ্যে জয়নাল আবেদিনকে যাবজ্জীবন এবং দাউদকে ১৪ বছরের কারাদন্ড দিয়েছেন বিচারক।
রাষ্ট্রপক্ষের আইনজীবী জেসমিনা আক্তার বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারা অনুসারে আসামি জয়নাল আবেদিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদন্ডের সাজা দিয়েছেন আদালত।
অন্যদিকে আইনের ৭ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি দাউদকে ১৪ বছরের কারাদÐের আদেশ দেন আদালত। পাশাপাশি জয়নালকে ৩০ হাজার টাকা এবং দাউদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। খবর বিডিনিউজের
মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ৪ জুন দুপুরে নগরীর পাথরঘাটা এলাকার একটি স্কুল থেকে বাসায় ফেরার পথে অপহৃত হয় ওই স্কুলছাত্রী। অষ্টম শ্রেণির শিক্ষার্থী ওই মেয়ের বাবা কোতোয়ালী থানায় মামলা করেন।
ওই ছাত্রীকে নোয়াখালী, ফেনী ও দিনাজপুরসহ বিভিন্ন স্থানে প্রায় এক মাস ধরে আটকে রেখে ধর্ষণ করেন জয়নাল। ২০০৭ সালের ১০ জুলাই দিনাজপুর থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে পুলিশ। উদ্ধার হওয়া ছাত্রী নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় আদালতে জবানবন্দি দেন। ওই বছরের ২৮ অগাস্ট পুলিশ অভিযোগপত্র দিলে ১৫ নভেম্বর অভিযোগ গঠন করেন আদালত। ২০০৭ সালে গ্রেপ্তার হলেও পরে জামিনে গিয়ে পলাতক হন দুই আসামি। মামলায় ছয়জনের সাক্ষ্য নেওয়া হয়।