চ্যাম্পিয়ন প্রিমিয়ার ইউনিভার্সিটি

51

সৃজনশীল মাসিক পত্রিকা ‘দখিনা’ এর আর্থিক পৃষ্ঠপোষকতায় ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় দখিনা-আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট এর ৫ম আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে প্রিমিয়ার ইউনিভার্সিটি। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় গত চার আসরের রানার্স আপ প্রিমিয়ার ইউনিভার্সিটি ৭২ রানে গত তিন আসরের চ্যাম্পিয়ন সাদার্ন ইউনিভার্সিটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। টস হেরে আগে ব্যাটিং পেয়ে প্রিমিয়ার ইউনিভার্সিটি নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৭৫ রানের সংগ্রহ দাঁড় করায়। উদ্বোধনী জুটি থেকে ৫১ রানের দারুণ সূচনা পায় প্রিমিয়ার ইউনিভার্সিটি। তাদের মিরাজুল হক ব্যক্তিগত ১৯ রানে আউট হলেও অপর প্রান্তে সাদিকুর রহমান ৩৪ বলে ৫১ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নমুখি হন দলীয় ৯২ রানে। এছাড়া সাব্বির হোসেন ১২, সামসুদ্দিন বাপ্পি ২৯, তানভির আহমেদ ৩৫ এবং রকিবুল হোসেন ১৩ রান করেন।
সাদার্ন বিশ্ববিদ্যালয়ের পক্ষে কাজী কামরুল ইসলাম ও রতন দাশ দুটি করে এবং তারেক আজিজ, ইফতেখার সাজ্জাদ, ওমর ফারুক ও মোহাম্মদ বেলাল প্রত্যেকে একটি করে উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে ১০৩ রানে অলআউট হয় সাদার্ন ইউনিভার্সিটি। দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান আসে ইয়াসির আলী রাব্বির ব্যাট থেকে। অন্যদের মধ্যে তারেক আজিজ্ ১১ এবং ওমর ফারুক অপরাজিত ১৫ রান করেন। প্রতিপক্ষ প্রিমিয়ার ইউনিভার্সিটির হয়ে মেহেদী হাসান ও ওমর ফারুক তিনটি করে এবং মিরাজুল হক দুটি এবং সাদিকুর রহমান ও তানভির আহমেদ একটি করে উইকেট নেন। ম্যান অব দ্য ম্যান নির্বাচিত হন প্রিমিয়ার বিশ্ববিদ্যাললের সাদিকুর রহমান।
ম্যান অব দ্যা টুর্নামেন্টের পুরস্কার লাভ করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির সাদিকুর রহমান (১৭৩ রান ও ৩ উইকেট)। সেরা সুশৃঙ্খল দলের পুরস্কার পায় চুয়েট। সুদৃশ্য ট্রফি ছাড়াও চ্যাম্পিয়ন, রানার্স আপ ও ম্যাচ সেরা এবং টুর্নামেন্ট সেরাকে প্রাইজ মানি প্রদান করা হয়।
খেলাশেষে এম.এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান মাসিক দখিনার সম্পাদক, সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। টুর্নামেন্টের সমন্বয়কারী ও সিজেকেএস কাউন্সিলর সাইফুল্লাহ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন টুর্নামেন্টের আহবায়ক, সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আলী আব্বাস, মাসিক দখিনার সম্পাদক ও সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান। সিজেকএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এ.জে.এম নুরুদ্দিন চৌধুরী, স্পন্সর প্রতিষ্ঠান মাসিক পত্রিকা ‘দখিনা’ এর সহযোগী সম্পাদক ড. ইশরাত জাহান, সিজেকেএস সহ-সভাপতি এ্যাড. শাহীন আফতাবুর রেজা চৌধুরী, মোঃ হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য আলহাজ্ব আবুল হাশেম, আ.ন.ম. ওয়াহিদ দুলাল, মোহাম্মদ ইউসুফ, সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির সম্পাদক এ.কে.এম. আবদুল হান্নান আকবর, নির্বাহী সদস্য গোলাম মহিউদ্দীন হাসান, মো: মশিউর রহমান চৌধুরী, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, আছলাম মোরশেদ, রেখা আলম চৌধুরী, ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন, সিজেকেএস কাউন্সিলর মো: শাহজাহান, মো: কামাল উদ্দিন, শাহবাজ মুনতাসির চৌধুরীসহ অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, খেলোয়াড়বৃন্দসহ ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমূখ।