চৌধুরী হারুনর রশিদের মৃত্যুবার্ষিকী পালন

49

সমাজে চৌধুরী হারুনর রশিদের মত সৎ ও ত্যাগী নেতাদের শূন্যতার কারণে রাজনীতি এখন অরাজনৈতিক, লুটেরা ধনীদের কাছে চলে গেছে। ফলে সমাজে চলছে লুন্ঠন, বঞ্চনা, অস্থিরতা। বেড়েছে ধনী-দরিদ্রের ব্যবধান। চলছে অবক্ষয়ের রাজনীতি। মহান মুক্তিযুদ্ধের বিনিময়ে স্বাধীন বাংলাদেশে অর্জিত গণতান্ত্রিক মূল্যবোধ, অধিকার হারিয়ে যাচ্ছে। গরীব আরো গরীব হচ্ছে, ধনী আরো ধনী হচ্ছে। শ্রমিক আন্দোলনের মাধ্যমে অর্জিত অধিকার কেড়ে নেয়া হচ্ছে। শ্রম আইন সব ক্ষেত্রে সমানভাবে বাস্তবায়ন হচ্ছে না। এখনও শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী বেতন-বোনাস, ছুটি ও আইন বাস্তবায়নের জন্য আন্দোলন করতে হয় এবং জীবন দিতে হয়।
বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি) চট্টগ্রাম জেলার সহ-সভাপতি রেল শ্রমিক নেতা আব্দুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত চৌধুরী হারুনর রশিদের স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক বালাগাত উল্লাহ, সাদেক চৌধুরী, মীর মোহাম্মাদ ইলিয়াছ, ইফেতেখার কামাল খান, মো. ঈসা খান, মো. দিদারুল আলম, মো. পারভেজ, মো. মিজানুর রহমান, মো. আব্দুল ওয়াদুদ (জীবন), তুহিন আক্তার, বিপ্লব চক্রবর্তী ও প্রমুখ।
টিইউসি চট্টগ্রাম জেলা, বাংলাদেশ রেল শ্রমিক ইউনিয়ন, ইমারত নির্মাণ শ্রমিক (ইনসাব), চট্টগ্রাম এক্স-রে প্যাথলজি ও হেল্থ ক্লিনিক কর্মচারী ইউনিয়ন, চট্টগ্রাম হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়ন, পোষাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, ডেকোরেশন ও কমিউনিটি সেন্টার শ্রমিক ইউনিয়ন, আওয়ামী লীগ মনসা ওয়ার্ড কমিটির পক্ষ থেকে গতকাল সকাল ১০টায় মরহুম চৌধুরী হারুনর রশিদের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কবরে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। বিজ্ঞপ্তি