চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ

58

চন্দনাইশ উপজেলা নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, ভাইস চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. কামেলা খানম রূপা গেজেট প্রকাশের পর গতকাল রবিবার শপথ গ্রহণ করেছেন। বিভাগীয় কমিশনার আবদুল মান্নান তাঁদের শপথবাক্য পাঠ করান। চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিকেলে এ শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
৫ম উপজেলা পরিষদ নির্বাচনে গত ২৪ মার্চ চন্দনাইশ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. কামেলা খান রূপা ও ভাইস চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকীকে বেসরকারিভাবে নির্বাচিত করা হলেও দু’টি কেন্দ্র নির্বাচন স্থাগিত থাকায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়নি। গত ১৩ জুন স্থগিত ২টি কেন্দ্রে ভোট গ্রহণ শেষে ২৩ হাজার ২৩৮ ভোটে স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী দোয়াত কলম প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নৌকা প্রতীক নিয়ে একেএম নাজিম উদ্দীন পেয়েছিলেন ১৯ হাজার ৯০০ ভোট। পরবর্তীতে গেজেট প্রকাশিত হওয়ার পর গতকাল তাদের শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক কামাল হোসেন, জেলা নির্বাচনী কর্মকর্তা, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পরিচালক ও উপসচিব, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, জননেত্রী শেখ হাসিনার রূপকল্প ২০২১, ২০৪১ সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রবৃদ্ধির সাথে অগ্রসরমান বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে সোনালী ভবিষ্যতের দিকে। সেই সাথে তিনি জনগণের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।
ভাইস চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী বলেন, দ্বিতীয় বারের মতো তাকে নির্বাচিত করায় তিনি চন্দনাইশের সাধারণ ও ভোটারদের নিকট কৃজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে আগামী ৫ বছর তার প্রাপ্ত বরাদ্দ সমবন্টনের মাধ্যমে জনগণের সেবা করার অঙ্গিকার ব্যক্ত করেন।
মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. কামেলা খানম বলেন, প্রধানমন্ত্রীর গ্রাম হবে শহর, এ প্রকল্পকে সামনে রেখে উন্নয়নের অগ্রযাত্রাকে তরান্বিত করতে তিনিসহ উপজেলা পরিষদ ব্যাপক কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। সেই সাথে সরকারের সফলতাকে কাজে লাগিয়ে আগামী দিনের সুন্দর স্বনির্ভর বাংলাদেশ তৈরীতে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেছেন তিনি।
জেলা প্রশাসক মো. ইলিযাছ হোসেন ও বিভাগীয় কমিশনার আবদুল মান্নান নির্বাচিত প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, আপনারা শপথ নিয়েছেন দেশের এবং জনগণের সেবা করার জন্য। শপথ নিয়ে শপথ ভঙ্গ করলে মোনাফেকের দলে যাবেন। রাগ, অনুরাগের বশবর্তী হয়ে অকল্যাণমূলক বা কারো ক্ষতি হয় এমন কাজ থেকে বিরত থাকার আহবান জানান তাঁরা। জনবান্ধব প্রতিনিধি হয়ে সরকারের উন্নয়নমূলক কর্মসূচীকে বান্তবায়নের লক্ষ্যে কাজ করার আহবান জানান তাঁরা।
এদিকে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ শপথ গ্রহণ শেষে চন্দনাইশ মোজাফফরাবাদ থেকে মোটর শোভাযাত্রা করে আনন্দ মিছিল সহকারে পুরো উপজেলা প্রদক্ষিণ করেন নির্বাচিতরা। এসময় সমর্থকরা তাঁদের ফুল দিয়ে অভিনন্দন জানাতে দেখা যায়।