চেম্বারে বিসিক চেয়ারম্যান ব্যবসা সম্প্রসারণে যৌথভাবে কাজ করার আশাবাদ

43

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) চেয়ারম্যান মো. মোশ্তাক হাসান, এনডিসি’র নেতৃত্বে একটি প্রতিনিধিদল গতকাল বিকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চেম্বার কার্যালয় পরিদর্শন ও চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় শিল্প মন্ত্রণালয়ের চট্টগ্রাম ও সিলেট বিভাগের আঞ্চলিক পরিচালক বাবুল চন্দ্র নাথ, চট্টগ্রামের বিসিক’র উপ-মহাব্যবস্থাপক আহমেদ জামাল নাসের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
এসময় চেম্বার সভাপতি মাহবুবুল আলম ভবিষ্যতে চেম্বার ও বিসিক’র সমন্বিত উদ্যোগের মাধ্যমে মেলা, প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের উপর গুরুত্বারোপ করেন। তিনি বিসিক চেয়ারম্যানকে চট্টগ্রামের উদ্যোক্তাদের নবগঠিত অর্থনৈতিক অঞ্চলে ভূমি প্রদানের মাধ্যমে ব্যবসা পরিচালনা করার সুযোগ প্রদানে সহায়তা কামনা করেন।
বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান চেম্বারের সাথে যৌথ উদ্যোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। তিনি চেম্বার সভাপতিকে বিসিক’র বর্তমান কার্যক্রম সম্পর্কে অবহিত করার পাশাপাশি বিসিককে নতুনভাবে উদ্যোক্তাবান্ধব করে ঢেলে সাজানোর কর্মপরিকল্পনা ব্যক্ত করেন, যাতে নতুন নতুন উদ্যোক্তারা বিসিক’র সাথে নবউদ্যোমে সম্পৃক্ত হয়ে তাদের ব্যবসায়িক বিনিয়োগ ও সম্প্রসারণের সুযোগ পায়। এ ব্যাপারে বিসিক চেয়ারম্যান চেম্বার সভাপতির সহযোগিতা প্রত্যাশা করেন। চেম্বার সভাপতি বিসিক’র যেকোনো উদ্যোক্তাবান্ধব কর্মকাÐের সাথে সার্বক্ষণিকভাবে পাশে থাকার একাত্মতা পোষণ করেন। পরিদর্শনকালে চেম্বার সেক্রেটারি ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক প্রতিনিধিদলকে চেম্বারের বিভিন্ন কার্যক্রম এবং ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে অবহিত করেন। বিসিক চেয়ারম্যান দৃষ্টিনন্দন ওয়ার্ল্ড ট্রেড সেন্টার নির্মাণে চিটাগাং চেম্বারের ভূয়সী প্রশংসা করেন এবং ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের এক্সিবিশন হল, বঙ্গবন্ধু কনফারেন্স হল পরিদর্শন শেষে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। বিজ্ঞপ্তি