চুরি হয়ে গেল এতিম শিশুদের ফিতরার টাকা!

39

হাটহাজারীর মেখল ইউনিয়নের ফকিরহাটের খলিফা গ্রামের পারভিন আক্তার ছয় মাস আগে হারান স্বামী মো. ইলিয়াছকে। স্বামীর মৃত্যুর পর তার দুই চোখ দিয়ে এখনও ঝরে অশ্রুধারা। এর সাথে ধরিত্রীতে যখন বৃষ্টি নামে, তখন টিনের চালার ফুটো দিয়ে তা পড়ে জরাজীর্ণ বসতঘরের ভেতর। কোনোভাবে রাত পার করলেও পিতৃহীন চার এতিম সন্তানকে নিয়ে পরের দিনটি কীভাবে কাটবে তা নিয়ে দুশ্চিন্তার শেষ নেই হতদরিদ্র পারভিনের।
তবুও গেল ঈদে সন্তানদের খাবার-দাবার ও নতুন জামা-কাপড় যোগাড় করতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে সংগ্রহ করেন যাকাত-ফিতরার টাকা। এছাড়া আত্মীয়-স্বজনদের কাছ থেকে পান আর্থিক সহযোগিতা। যার পরিমাণ প্রায় ২০ হাজার টাকা। সন্তানদের জন্য জামা ও ঈদের জন্য সেমাই-চিনিসহ বিভিন্ন পণ্য কিনেন। অবশিষ্ট থাকে ৯ হাজার টাকার মত। তার মধ্যে ঈদে সন্তানরা সালামি পায় হাজার চারেক টাকা।
খুব যতেœ এসব টাকা আলমারিতে রেখেছিলেন পারভিন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, চোরের বদ নজর পড়ে এতিম সন্তানদের জন্য মায়ের সংগৃহীত টাকার দিকে।
গত রবিবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে ঘরে এক চোর প্রবেশ করে। এরপর এসব টাকা চুরি করে নিয়ে যায়। এ সময় পারভিন আক্তারের বড় মেয়ে ইফা মণি চোরের উপস্থিতি টের পেলেও ততক্ষণে পালিয়ে যায় চোর।
এ ব্যাপারে পারভিন আক্তার অশ্রুসিক্ত কণ্ঠে জানান, এতিম সন্তানদের জন্য মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব টাকা সংগ্রহ করেছি। টাকাগুলো চুরি করতে চোরের বিবেক একটুও বাঁধা দিল না। এর বিচার আল্লাহর কাছে দিলাম।