চালাতে না পেরে মোবাইল ফেরত দিল চোর

44

মোবাইল চুরি-ছিনতাই বা হারানোর ঘটনা অহরহই ঘটে। তবে চুরি যাওয়া মোবাইল ফেরত দেওয়ার ঘটনা কমই ঘটে। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে।
জানা গেছে, জামালপুর থানার জ্যোৎশ্রীরাম পঞ্চায়েতের শাহহুসেনপুর দেওয়ানপাড়ার বাসিন্দা শুভাশিস ভট্টাচার্য কয়েকদিন আগে প্রায় ৪৬ হাজার টাকা খরচ করে একটি অ্যান্ড্রয়েড ফোন কেনেন। গত ৪ সেটেম্বর তিনি মিষ্টির দোকানে যান। মিষ্টি কিনে ফেরার সময় সেখানেই মোবাইলটি রেখে চলে আসেন তিনি। কিছুক্ষণ পর সেকথা মনে পড়লে আবারও মিষ্টির দোকানে দৌড়ে যান। তবে মোবাইলটি তখন আর পাওয়া যায়নি। দোকানের কর্মীরাও তার ফোনের খোঁজ জানাতে পারেননি। এরপর শুভাশিস অন্য ফোন থেকে তার মোবাইলে বারবার কল দেন। কিন্তু প্রতিবারই সেটা বন্ধ পান। এরপর তিনি থানায় মামলা দায়ের করেন।
রবিবার শুভাশিস তার মোবাইলে আবারও কল দেন। এবার ফোনটি ধরে একজন জানান, ফোনটি তিনি মালিককে ফেরত দিতে চান। কারণ তিনি ফোনটি ব্যবহার করতে পারছেন না।
শুভাশিস জানান, ওই ব্যক্তি তার ফোন ফেরত দিতে চাওয়ায় তিনি বেশ অবাক হয়েছিলেন। এরপর পুলিশের সহযোগিতায় ওই ব্যক্তির বাড়ি থেকে ফোনটি উদ্ধার করেন। খবর বার্তাসংস্থার
পুলিশ জানায়, মিষ্টির দোকানের কাউন্টার থেকে ফোনটি চুরি করেছিল ২২ বছর বয়সী এক তরুণ। তবে শুভাশিস ফোন ফেরত পেয়ে খুশি হওয়ায় মোবাইল চুরির অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন। এ কারণে পুলিশও ওই তরুণের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি।