চার মিলিয়ন ডলার ক্ষতির সম্মুখীন পিসিবি!

19

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছে পাকিস্তান ও সফরকারী বাংলাদেশে মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজের তৃতীয় অংশ। দুই দফা সফরে টি-টোয়েন্টি সিরিজ ও একটি টেস্ট মাঠে গড়ালেও টাইগারদের তৃতীয় ও শেষ দফার সফরে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা ছিল। আর সিরিজ স্থগিত হওয়ায় বেশ ক্ষতির সম্মুখীন আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
করোনাভাইরাসের কারণে পুরো বিশ্বই যেখানে থমকে আছে, সেখানে ক্রিকেট বল মাঠে গড়ানোই অনুচিত। দুই বোর্ডের মিলিত সিদ্ধান্তে তাই বাংলাদেশ দলের আসন্ন পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে। আর এতে হচ্ছে মোটা অঙ্কের লোকসান। সিরিজের আয়োজক পাকিস্তান বলে তাদেরই কষতে হচ্ছে ক্ষতির হিসাব। পাকস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছেন, একটি করে ওয়ানডে ও টেস্ট মাঠে গড়ানোয় তাদের ক্ষতি হবে ৩ থেকে ৪ মিলিয়ন ডলার।
ক্রিকেট বিষয়ক সংস্থা ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াসিম বলেন, ‘এটুকু অন্তত আমাদের সৌভাগ্য যে করোনাভাইরাসের প্রভাবে শুধু বাংলাদেশ সিরিজ নিয়েই আমাদের লোকসান গুণতে হচ্ছে। একটি টেস্ট ও ওয়ানডে খেলতে না পারার কারণে আমরা ৩ থেকে ৪ মিলিয়ন ডলার হারাচ্ছি। প্রসঙ্গত, পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এখন পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৪৫, যেখানে মৃত্যুবরণ করেছেন ৩ জন।