চার প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা

28

নগরীর পতেঙ্গা, ইপিজেড ও সদরঘাট এলাকায় অভিযান চালিয়ে ৪ প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল মঙ্গলবার অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
অভিযান পরিচালনাকালে মেয়াদ উত্তীর্ণ ওষুধ, পোড়া তেল, মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় ও সংবাদপত্র মোড়ানো পূর্বে প্রস্তুতকৃত কেকের
খামি ধ্বংস করা হয়েছে।
সূত্র জানায়, নগরীর ইপিজেড ও পতেঙ্গা থানা এলাকায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারি পণ্য তৈরি ও সংবাদপত্র ব্যবহার করে সংরক্ষণ করায় নাহার বেকারিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রায় ৩০ কেজি সংবাদপত্র মিশ্রিত কেকের খামির ধ্বংস করা হয়। একই এলাকায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের দায়ে জাবের ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।
অন্যদিকে অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান সদরঘাট থানায় অভিযান পরিচালনা করেন। এসময় স্ট্র্যান্ড রোডের কর্ণফুলী হোটেলকে পোড়াতেল সংরক্ষণ, নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ ও মেয়াদ উত্তীর্ণ কোমলপানীয় বিক্রয়ের জন্য রাখায় মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ১২ লিটার মেয়াদ উত্তীর্ণ কোমলপানীয় ও প্রায় ১৬ লিটার পোড়া তেল ধ্বংস করা হয়। একই এলাকার আলবদর হোটেল ও রেস্টুরেন্টকে খোলা অবস্থায় খাদ্যদ্রব্য রাখায় ৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।