চার দেশের মুদ্রাসহ দুবাইগামী যাত্রী আটক

15

মধ্যপ্রাচ্যের ৪টি দেশের মুদ্রাসহ এক যাত্রীকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আটক করা হয়েছে। এসময় তার কাছে বাংলাদেশি ১৪ লাখ ৭ হাজার টাকা সমমূল্যের মুদ্রা পাওয়া যায়। গতকাল শনিবার তাকে পতেঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, শুক্রবার (১৩ মার্চ) বিকাল সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে এনএসআই টিম আসিফকে বিমানবন্দরের এন্টি হাইজ্যাকিং গেটে চ্যালেঞ্জ করে। এ সময় তার ব্যাগ তল্লাশি করে ২ হাজার ৯২৭ দশমিক ৪০ ওমানি রিয়াল, ১৪১ দশমিক ৫০ বাহরাইনি দেরহাম, ১৮১ কুয়েতি দিনার ও ২৯ হাজার ৭১৫ দুবাইয়ের দেরহাম পাওয়া যায়। বাংলাদেশি মুদ্রায় যার মূল্যমান প্রায় ১৪ লাখ ৭ হাজার ৪৭ টাকা।
দুবাইগামী মো. আসিফ হোসাইন নামের ওই যাত্রীর গ্রামের বাড়ি চন্দনাইশ উপজেলায়। আসিফ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৪৭ ফ্লাইটের যাত্রী ছিলেন।
শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান বলেন, বিদেশি মুদ্রাসহ যাত্রীকে আটকের পর সেগুলো গণনা করা এবং আইনি প্রক্রিয়া শেষে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কাস্টম আইনে আজ (শনিবার) পতেঙ্গা থানায় মামলা করেছে। আসামিকে পতেঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে।