চার কবির গান নিয়ে বন্যার পরিবেশনা

60

টিভি অনুষ্ঠান ‘গানে গানে সকাল শুরু’তে গাইবেন উপমহাদেশের প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। হবিগঞ্জের দ্যা প্যালেস হোটেল থেকে গাওয়া বন্যার ১ ঘণ্টা ৩০ মিনিটের পরিবেশনাটি সোমবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ৭টায় সরাসরি স¤প্রচার করবে চ্যানেল আই।
এ প্রসঙ্গে রেজওয়ানা চৌধুরী বন্যা বাংলানিউজকে বলেন, ‘এই অনুষ্ঠানে চার কবির (রবীন্দ্রনাথ ঠাকুর, দ্বিজেন্দ্রলাল রায়, অতুল প্রসাদ সেন ও রজনীকান্ত সেন) ১০ থেকে ১২টি গান গাইবো। এর মধ্যে সদ্য প্রকাশিত আমার ‘তিন কবির গান’ শিরোনামের অ্যালবাম থেকে কয়েকটি গান করবো। আর রবীন্দ্রনাথের গান তো থাকছেই। চার কবির জনপ্রিয় গানগুলোই শ্রোতাদের শোনাবো।’
স¤প্রতি তিন কবির তিনটি করে মোট ৯টি গান নিয়ে ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে প্রকাশ পায় বন্যার অ্যালবাম ‘তিন কবির গান’। এর সবগুলো গানের সঙ্গীতায়োজন করেছেন পশ্চিবঙ্গের প্রত্যুষ বন্দ্যোপাধ্যায়।
এই অ্যালবামে তিন কবির গানগুলো হচ্ছে যথাক্রমে- ‘আজি নতুনও রতনে’, ‘মলয় আসিয়া কয়ে গেছে কানে’, ‘চাহি অতৃপ্ত নয়নে তার মুখপানে’, ‘ডাকে কোয়েলা বারে বার’, ‘কে তুমি বসি নদীকূলে একলা’, ‘ওরে বন তোর বিজনে’, ‘আমি কাজের পাই হে সময়’, ‘মিনতি করি তব পায়’, এবং ‘তুমি আমার অন্তঃস্থলের খবর জানো’।