চারমাস পর জামিনে মুক্ত বক্কর, বেলায়েত কারাগারে

69

গ্রেপ্তারের চার মাসের মাথায় জামিনে মুক্ত হয়েছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর। গতকাল রোববার বিকেল ৫টার দিকে তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হন। এর আগে গত বছরের ২২ অক্টোবর নগরীর জিইসি মোড় এলাকা থেকে গ্রেপ্তার হন আবুল হাসেম বক্কর।
অন্যদিকে গতকাল উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য বেলায়েত হোসেনকে কারাগারে পাঠিয়েছে আদালত।
কথা হলে আবুল হাসেম বক্করের একান্ত সচিব এসএম শহীদ ইকবাল বলেন, মহামান্য হাইকোর্ট থেকে জামিন নিয়ে স্যার আজ (রোববার) বিকেল ৫টা ১০ মিনিটে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। স্যার দীর্ঘ ৩ মাস ২৩ দিন কারাভোগ করেছেন। কারাগারে থাকা অবস্থায় ৬টি মামলায় স্যারকে আটক দেখানো হয়। এসব মামলায় হাইকোর্ট থেকে জামিনের পর তিনি মুক্তি লাভ করেন।
সর্বশেষ ১১ ফেব্রয়ারি উচ্চ আদালত আবুল হাসেম বক্করের জামিন আবেদন মঞ্জুর করেন। গতকাল মুক্তি পাওয়ার পর জেল গেটে তাকে নেতাকর্মীরা শুভেচ্ছা জানান।
এদিকে উচ্চ আদালত থেকে জামিনে থাকা উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য বেলায়েত হোসেন গতকাল নি¤œ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।
উত্তর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য লায়ন শওকত আলী নূর বলেন, বেলায়েত হোসেন ভাই মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। রোববার নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।
উল্লেখ্য, গত বছরের ২২ অক্টোবর দুপুরে নগরীর জিইসি মোড়ের একটি হোটেলের সামনে থেকে কেন্দ্রীয় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করকে আটক করে নগর ডিবি পুলিশ।