‘চাঁদ উঠলে সবাই দেখবে’, শ্রদ্ধা কাপুরকে নিয়ে জাজ

29

বিগ বাজেটের ‘মাসুদ রানা’ চলচ্চিত্রে বলিউডের অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের অভিনয়ের অনিশ্চয়তার কথা উড়িয়ে দিল চলচ্চিত্রটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এতে সুলতা দেবীর চরিত্রে ‘আশিকি ২’ চলচ্চিত্রের এ নায়িকা আদৌ অভিনয় করছেন কি না তা নিয়ে বৃহস্পতিবার থেকেই আলোচনা চলছে গণমাধ্যমে।
শ্রদ্ধার বরাতে বিভিন্ন গণমাধ্যমে বাংলাদেশের চলচ্চিত্রে তার অভিনয়ের খবরকে ভুয়া বলা হলেও জাজ মাল্টিমিডিয়া বলছে, চাঁদ উঠলে সবাই দেখবে। সুলতার চরিত্রে শ্রদ্ধাই থাকছেন; বিষয়টি নিয়ে তার সঙ্গে এ ছবির হলিউডি প্রযোজনা প্রতিষ্ঠান সিলভারলাইন এন্টারটেইনমেন্টের ‘পাকা’ কথা হয়েছে।
সিলভারলাইন এন্টারটেইনমেন্টও নিশ্চিত করেছে, সিনেমাটি নিয়ে শ্রদ্ধা কাপুরের সঙ্গে তাদের কথা হয়েছে; তিনিই থাকছেন সুলতার চরিত্রে। বলিউডের এ অভিনেত্রীকে নিয়ে শুটিং শুরু হলেই সবার সংশয় কেটে যাবে বলে জানালেন জাজ মাল্টিমিডিয়ার সিইও অলিমুল্লাহ খোকন। তিনি বলেন, ‘সবকিছু চূড়ান্ত করে তাকে নিয়ে শুটিংয়ের অপেক্ষায় আছি আমরা।’ এর আগে বৃহস্পতিবার সকালে জাজ মাল্টিমিডিয়ার ফেইসবুক পেইজে শ্রদ্ধার অভিনয়ের খবর নিশ্চিত করা হয়। পরে সেই পোস্টটি সরিয়ে ফেলা হলেও এর কোনো সদুত্তর মেলেনি খোকনের কাছে। তিনি বলছেন, জাজের চেয়ারম্যান আব্দুল আজিজ পেইজটি পরিচালনা করছেন; তিনি পোস্টটি সরিয়ে নিতে পারেন। প্রায় হাজার কোটি টাকার বিদেশে পাচারের মামলার অন্যতম আসামি আজিজ গ্রেপ্তার এড়াতে পলাতক রয়েছেন; আত্মগোপনে থেকেই ৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য এ চলচ্চিত্রের নির্মাণ কার্যক্রম দেখভাল করছেন।
সুলতার চরিত্র নিয়ে আলোচনার মধ্যেই শনিবার ইন্টারন্যাশনাল মুভি ডেটাবেইজে (আইএমডিবি) এ চলচ্চিত্রের অভিনয়শিল্পীর তালিকায় সুলতার চরিত্রে শ্রদ্ধার নাম যুক্ত করা হয়েছে। ছবিটি পরিচালনা করবেন আসিফ আকবর। তিনি যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে ফিল্ম মেকিংয়ের উপর উচ্চতর পড়াশোনা শেষ করে হলিউডে তিনটি চলচ্চিত্র নির্মাণ করেছেন। চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আব্দুল আজিজ, নির্মাতা আসিফ আকবর ও তরুণ থ্রিলার লেখক নাজিম উদ দৌলা। এতে বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য ‘আয়রন ম্যান-২’ চলচ্চিত্রের অভিনেতা মিকি রোর্ক, ‘দ্য ট্রান্সপোর্টার’, ‘এভারলি’সহ আরও বেশ কয়েকটি হলিউডের চলচ্চিত্রের অভিনেত্রী গাব্রিয়েলা রাইট ও ভারতীয় রেসলার দ্য খালি চুক্তিবদ্ধ হয়েছেন।