চমেক হাসপাতালের মানসিক রোগ বিভাগে আগুন

42

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মানসিক রোগ বিভাগে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) বিস্ফোরিত হয়ে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
মানসিক রোগ বিভাগে এসি বিস্ফোরণের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে। আগুন দ্রুত নিচতলার একটি অস্থায়ী স্টোররুমে ছড়িয়ে পড়ে।
এসময় হাসপাতালের রোগীদের মধ্যে অনেকে আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করেন। অগ্নিকান্ডে প্রায় ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী বলেন, এসি বিস্ফোরিত হয়ে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছিল। আগুন নিয়ন্ত্রণে আমাদের ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের নয়টি গাড়ি কাজ শুরু করে। আমরা দ্রæততার সঙ্গে রোগীদের বের করে আনি। কোনো ক্ষয়ক্ষতি ছাড়া আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে আমরা ফায়ার সার্ভিসকে খবর দিই। তারা আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কোনো রোগীর ক্ষতি হয়নি। আগুন লাগায় আতঙ্ক ছড়িয়ে পড়লেও অল্পক্ষণ পরেই স্বাভাবিক অবস্থা ফিরে আসে।