চমক দেখাতে প্রস্তুত আফগানিস্তান

40

প্রথমবার বিশ্বকাপ খেলতে আসার আফগানরা বেশ অভিজ্ঞ দল নিয়েই মাঠে নামবে। বিশ্বের প্রতিটা দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে আফগান ক্রিকেটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়। মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিবুর রহমান, মোহাম¥দ শেহজাদ ও হযরতুল্লাহ ঝাজাইয়ের মতো তারকাখ্যাতি পাওয়া ক্রিকেটাররা আছে আফগান শিবিরে। যারা সময় মতো জ্বলে উঠলেই বড় কোন দলকে অনায়াসে বিপদে পড়তে পারে।
যুদ্ধবিধ্বস্ত দেশটির স্কোয়াডে ব্যাটিং লাইনে আছেন মোহাম্মদ শেহজাদ, হজরতুল্লাহ ঝাজাই, গুলবেদিন নাঈব, আসগর আফগান, রহমত শাহ ও নজিবুল্লাহ জাদরানের মতো তারকারা। ব্যাটিং-বোলিং দুই লাইনেই সঠিকভাবে জ্বলে ওঠার অপেক্ষায় আছেন নবি ও রশিদ। ঘূর্ণি যাদুতে ব্যাটসম্যানদের ধোঁকায় ফেলতে রশিদের সঙ্গে হাত ঘোরাবেন আফগান তরুণ মুজিবুর।
আর পেস ব্যাটারির দায়িত্বে আছেন দাওলাত জাদরান, হামিদ হাসান ও শামিউল্লাহ শেনওয়ারি। যাদের গতির ঝড় দেখা যাবে ব্রিটেনের মাঠেও। সব মিলিয়ে উঠতি তারকাদের সঙ্গে অভিজ্ঞরা ভালো বোঝা-পড়া তৈরি করতে পারলেই একটা অঘটন ঘটিয়ে দিতে সক্ষম হবে আফগানিস্তান একাদশ। এমনিতেই তারা অঘটন ঘটানোর জন্যই প্রস্তুতি নিচ্ছে।
বিশ্বকাপে আফগানিস্তান স্কোয়াড : গুলবেদিন নাঈব, মোহাম্মদ শেহজাদ, নুর আলী জাফরান, হযরতুল্লাহ ঝাজাই, রহমত শাহ, আসগর আফগান, নজিবুল্লাহ জাদরান, হাসমাতুল্লাহ শাহেদি, শামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবি, রশিদ খান, দাওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিবুর রহমান।