চবি লোকপ্রশাসন বিভাগ ৩৪ ব্যাচের র‌্যাগ ডে

69

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোকপ্রশাসন বিভাগের ৩৪ তম ব্যাচের র‌্যাগ ডে উৎসব। বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীদের স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সমাজ বিজ্ঞান অনুষদ চত্ত¡রে এ উপলক্ষ্যে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল সাড়ে ১০ টা থেকে অনুষ্ঠানটি শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে। ‘চিত্তে চৌত্রিশ’ স্লোগানে অনুষ্ঠিত এই র‌্যাগ ডে উপলক্ষ্যে সকালে সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে বের করা হয় আনন্দ শোভাযাত্রা।
এতে শিক্ষার্থীরা বাদ্যের তালে তালে নেচে গেয়ে মুখরিত করে তুলে পুরো ক্যাম্পাস। কারও হাতে ফুল-বেলুন, কারও হাতে রঙের কৌটা। মুখে রং-বেরঙের মুখোশ। সবাই ব্যস্ত হয়ে উঠে রঙয়ের হোলিখেলায়। এ ছাড়াও দিনব্যাপী কেককাটা, সাংস্কৃতিক আয়োজন, ফানুস ওড়ানো, মশাল জ্বালানো-সব মিলিয়ে সমাপনী দিবসকে স্মরণীয় করে রাখতে উৎসবের কিছুই বাদ যায়নি। বিকেলে ৪টি ব্যান্ডের পরিবেশনায় অনুষ্ঠিত হয় ব্যান্ড সংগীত। অনুষ্ঠানের টাইটেল স্পন্সর ওমেরা এলপি গ্যাস।
এছাড়া কো-স্পন্সর হিসেবে ছিলেন স্ট্যান্ডার্ড ব্যাংক, রেড কার্পেট, এশিয়ান গ্রুপ। সারাদিনের উৎসব শেষে রাতে পিছু ফিরে ফিরে ক্যাম্পাস ত্যাগ করেন শিক্ষার্থীরা। বিজ্ঞপ্তি