চবি ভর্তিচ্ছুদের যানজটমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান

14

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এর সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের যানজটমুক্ত রাখতে মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে হাটহাজারী উপজেলা প্রশাসন। উক্ত অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন।
গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কের বিভিন্ন স্থানে ইউএনও থানা পুলিশ ফোর্স নিয়ে মহাসড়কে এ অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।
এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জানান, কাল (শনিবার) ২৬ অক্টোবর চবি’র ভর্তি পরীক্ষা শুরু হবে। তাই পরীক্ষার্থীরা যাতে সব কিছুতে টেনশন মুক্ত থাকেন সে ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মহাসড়কে যানজটমুক্ত রাখতে পুলিশ ও ট্রাফিক এর পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহবান জানান। এসব নির্দেশনা কেউ অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করেন তিনি।
এর আগে ইউএনও স্থানীয় আবাসিক হোটেল ও রেস্ট হাউজে অবস্থান নেওয়া ভর্তি পরীক্ষার্থীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় না করার জন্য সতর্ক করে দেন হাটহাজারী বাস স্টেশনস্থ হোটেল মালিকদের। এরপর ইউএনও নির্দেশ এসব আবাসিক হোটেল মালিকরা রুম ভাড়া কমিয়ে স্বাভাবিক করতে বাধ্য হয়।
প্রসঙ্গত, প্রতিবছর চবি ভর্তি পরীক্ষায় আবাসিক হোটেল এর মালিকরা ইচ্ছাকৃতভাবে পরীক্ষার্থীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করে আসছিল। কিন্ত এবার তা হতে দেয়নি উপজেলা প্রশাসন।