চবি আবদুর রব সড়কের ‘ওয়াকওয়ে’ নির্মাণ শুরু

52

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শনিবার সকাল ১০ টায় শহীদ আবদুর রব সড়ক (কাটা পাহাড় অংশ) ‘ওয়াকওয়ে’ নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
এ সময় চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, অনুষদসমূহের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ইউজিসি চেয়ারম্যান বলেন, তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উপাচার্য থাকাকালীন সময়ে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্টেশন হতে প্রাইভেট ভাড়া বাসে করে সোহরাওয়ার্দী হল ঘুরে ফ্যাকাল্টিতে আসা-যাওয়া করতে হতো। এতে শিক্ষার্থীদের একদিকে সময়ের অপচয় এবং অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের প্রচুর অর্থ উক্ত খাতে ব্যয় হতো। তাই চবি রেলওয়ে স্টেশন থেকে সোজা ফ্যাকাল্টি আসা-যাওয়ার জন্য কাটা পাহাড় সড়কটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হয়।
উপাচার্য ইউজিসি চেয়ারম্যানকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষা-গবেষণার জন্য দরকার নান্দনিক পরিবেশ। এ সত্যকে মাথায় রেখে বিগত সাড়ে তিনবছরে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, অফিস সংস্কার, ভৌত অবকাঠামো উন্নয়নসহ এ বিশ্ববিদ্যালয়কে দৃষ্টিনন্দন করা হয়েছে; যা এখন সকলের কাছে দৃশ্যমান। এ ওয়াকওয়ে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় উন্নয়ন-অগ্রগতিতে আরও একধাপ এগিয়ে গেল। পরে ইউজিসি চেয়ারম্যান ও উপাচার্য সংশ্লিষ্ট সকলকে সাথে নিয়ে ওয়াকওয়ে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন। অনুষ্ঠানে দেশ-জাতির অগ্রগতি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন। বিজ্ঞপ্তি