চবিতে ছাত্রদলের দপ্তর সম্পাদককে ছাত্রলীগের মারধর।

37

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রদলের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসাইন তুষারকে মারধর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। গতকাল বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের সামনে এ ঘটনা ঘটে।
জানা গেছে, মারধরের শিকার ছাত্রদল নেতা সাজ্জাদ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অন্যদিকে মারধরকারীরা নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।
বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, গতকাল বুধবার সকাল ১১টার দিকে দর্শন বিভাগের তৃতীয় বর্ষের ৩০৪ নম্বর কোর্সের পরীক্ষা ছিল। ছাত্রদলের দপ্তর সম্পাদক সাজ্জাদ পরীক্ষা শেষ করে বের হলে তাকে আটক করে ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় অনুষদের নিচে তাকে বেদম মারধর করা হয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে পাঠান।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিটন মিত্র পূর্বদেশকে বলেন, মারধরের খবর শুনেই প্রক্টরিয়াল বডির সদস্যরা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে পাঠান। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।
মারধরের বিষয়টি স্বীকার করে চবি ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় পূর্বদেশকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় ছাত্রলীগ নেতাকর্মীরা প্রতিহত করেছে।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি কে আলম পূর্বদেশকে বলেন, এর আগেও সন্ত্রাসীরা ছাত্রদল নেতাকে নির্যাতন করেছিল। কিন্তু প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। এর ধারাবাহিকতায় আজও মারধর করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সন্ত্রাসীদের হাতে বিশ্ববিদ্যালয় ইজারা দিয়েছে। আমরা এর নিন্দা জানাই।