চন্দ্রঘোনায় সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত

20

কাপ্তাইয়ের চন্দ্রঘোনা রাইখালী ইউনিয়নের দুর্গম উপজাতীয় এলাকা হাফছড়ি এলাকায় সড়ক উন্নয়ন কাজে জড়িত নির্মাণ শ্রমিকদের উপর সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এই ঘটনা ঘটে। সন্ত্রাসীরা চাঁদার দাবিতে এই হামলা করেছে বলে জানা গেছে। এতে ১০ জন নির্মাণ শ্রমিক গুরুতরভাবে আহত হয়েছেন। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে আহতদের চন্দ্রঘোনা মিশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে সড়ক নির্মাণ কাজ বন্ধ রয়েছে। মোতায়েন করা হয়েছে পুলিশ। ঘটনার পর থেকেই এলাকায় থম থমে অবস্থা বিরাজ করছে।
এলাকাবাসী ও পুলিশ জানায়, রাইখালী কৃষিফার্ম থেকে ভালুকিয়া সড়ক উন্নয়ন কাজের ঠিকাদার মো. ফারুকের অধীনে এসব শ্রমিকেরা কাজ করে আসছেন। চাঁদা দাবি করে না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা শ্রমিকদের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। আহতরা হলেন মুসলিম উদ্দিন, মো. শাহেদ, মো. কবির, মো. আনোয়ার হোসেন, মো. জাবেদ মিয়া, মো. সাইফুল ইসলাম, মো. সোহাগ, মো. রেজুয়ান, দবির আহাম্মদ, মো. রাজু। এদের মধ্যে মারাত্মক আহত মো. রাজুকে চমেকে ও অপর ৯ জনকে চন্দ্রঘোনা মিশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা বাঁশখালী, কক্সবাজার, ভোলা, সিলেট ও নোয়াখালী জেলার অধিবাসী।
নির্মাণ কাজের ঠিকাদার মো. ফারুকের ছেলে মো. জনি জানান, সন্ত্রাসীরা চাঁদা না পাওয়ায় শ্রমিকদের উপর হামলা করেছে।
রাইখালী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক সন্ত্রাসী হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
চন্দ্রঘোনা থানার সাব ইন্সপেক্টর ইসরাফিল জানান, ঘটনার বিষয়ে জেনেছি। তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে হাফছড়িতে সশস্ত্র ডাকাতের দল তিনটি বাড়ি ও একটি দোকানে হামলা চালিয়ে নগদ অর্থসহ মালামাল লুট করে নেয়। এই আতঙ্কের মাঝেই গতকালের হামলার ঘটনাটি স্থানীয়দের আতঙ্কে ভোগাচ্ছে।