চন্দনাইশে বাস-লেগুনা সংঘর্ষে ১০ যাত্রী আহত

60

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ উপজেলার দক্ষিণ গাছবাড়িয়া বাইন্যা পুকুর পাড় এলাকায় সৌদিয়া বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে মহিলাসহ ১০ যাত্রী আহত হন। গতকাল রবিবার বিকালে চট্টগ্রাম অভিমুখি সৌদিয়া বাস ও দোহাজারী অভিমুখি লেগুনার মধ্যে সংঘর্ষ হয়। এতে লেগুনাটি দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি সড়কে পাশে পড়ে যায়।
এ সময় লেগুনার ৪ জন ও সৌদিয়া বাসের ৬ জন যাত্রী আহত হন। তাদের মধ্যে লেগুনার চালক সাতকানিয়া মৌলবীর দোকান এলাকার দিদারুল ইসলাম (১৯), চন্দনাইশ পাঠানদন্ডী সিকদার পাড়ার মো. জামালের স্ত্রী জান্নাতুল ফেরদৌস (২৯), তার মা মোস্তাফা খাতুন (৬৫) ও লোহাগাড়ার মো. হেলাল উদ্দীন (২৬) গুরুতর আহত হন। তারা বিজিসি ট্রাস্ট হাসপাতালে চিকিৎসাধীন। এছাড়া সৌদিয়া বাসের আহত যাত্রীদের নাম-পরিচয় জানা যায়নি। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।
খবর পেয়ে চন্দনাইশ ফায়ার সার্ভিস, চন্দনাইশ থানা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদেরকে উদ্ধার করে বিজিসি ট্রাস্ট হাসপাতালে ভর্তি করেন। দুর্ঘটনার কারণে প্রায় ঘণ্টাব্যাপী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল। এতে সড়কের দু’পাশে শত শত যানবাহন আটকা পড়ে। দুর্ঘটনায় কবলিত গাড়ি দু’টি হাইওয়ে পুলিশ উদ্ধার করে নিয়ে গেলেও লেগুনার হেল্পার, সৌদিয়া বাসের চালক ও হেল্পার পালিয়ে যান।