চট্টলবীর মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

3

চট্টগ্রামের মাটি ও মানুষের প্রিয় নেতা চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৭ সালের ১৫ ডিসেম্বর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরী ইন্তেকাল করেন। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দীর্ঘ ১৭ বছরের সফল মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ১৯৪৪ সালের ১ ডিসেম্বর রাউজানের গহিরা গ্রামের বক্স আলী চৌধুরী বাড়িতে জন্মগ্রহণ করেন মহিউদ্দিন চৌধুরী। ছাত্র অবস্থায় রাজনীতিতে জড়িয়ে পড়ে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৯৪ সাল থেকে ২০০৫ সালের তৃতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন তিনি।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সকালে পারিবারিকভাবে কবর প্রাঙ্গণে খতমে কোরআন, কালো ব্যাজ ধারণ, পুস্পস্তবক অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এছাড়াও মহানগর ও উত্তর জেলা আওয়ামী লীগ পৃথক কর্মসূচি গ্রহণ করেছেন।
মহানগর আওয়ামী লীগ : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে আজ সকাল ৯.৩০ মিনিটে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ, সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (আইসিসি) খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল, সকাল ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এম.পি. ভার্চুয়ালে তার বাসভবন ঢাকা থেকে অংশ নেবেন। এতে সভাপতিত্ব করবেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। এ সকল কর্মসূচিতে অংশগ্রহণের জন্য মহানগর আওয়ামী লীগের সকল স্তরের নেতাকর্মী, থানা, ওয়ার্ড আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের যথা সময়ে উপস্থিত থাকার জন্য মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।
মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ:
এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করেছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ। আজ মঙ্গলবার বিকাল ৩টায় দামপাড়া প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে আয়োজিত স্মরণসভার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য তোফায়েল আহমেদ। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেনের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা থাকবেন সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। আলোচক হিসেবে থাকবেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী, নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।
উত্তর জেলা আওয়ামী লীগ:
চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল সাড়ে ১০টায় চশমা হিলস্থ মরহুমের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও জেয়ারত অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচিতে যথাসময়ে উপস্থিত থাকার জন্য চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এমএ সালাম ও সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান অনুরোধ জানিয়েছেন।