চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত ৯৮৩

67

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার প্রথম দিন বাংলা ১ম পত্রে ৯৮৩ জন শিক্ষার্থী অংশ নেয়নি। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে বাংলা ১ম পত্র বিষয়ে ৮২ হাজার ৮৮৪ জন শিক্ষার্থী অংশ নেয়ার কথা থাকলেও পরীক্ষায় অংশ নেয় ৮১ হাজার ৯০১ জন। গতকাল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রাম ছাড়াও কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানের ১০৩টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এদিকে পরীক্ষার সময় মোবাইল ফোন সঙ্গে রাখায় চট্টগ্রামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। পরীক্ষার প্রথম দিন চট্টগ্রাম মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান। তিনি জানান, কুলগাঁও সিটি কর্পোরেশন কলেজের এক পরীক্ষার্থীর কাছ থেকে মোবাইল ফোনটি পাওয়া যায়। তাই ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, অনুপস্থিত ৯৮৩ জন শিক্ষার্থীর মধ্যে চট্টগ্রামে ৭২২ জন, কক্সবাজারে ৮৭ জন, রাঙামাটিতে ৪৯ জন, খাগড়াছড়িতে ১০০ জন এবং বান্দরবানে ২৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।
শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই বাংলা ১ম পত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানের ১০৩টি পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৯৮৩ জন।