চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

17

করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করায় উদ্ভুত পরিস্থিতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এই সময় বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা স্থগিত থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ বন্ধ থাকবে ২৫ এপ্রিল পর্যন্ত।
গতকাল রবিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার দিবাকর বড়–য়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ভুত পরিস্থিতিতে বাংলাদেশ সরকার ইতোমধ্যে সাধারণ ছুটি আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছে। চলতি মাসের শেষ সপ্তাহে পবিত্র মাহে রমজান শুরু হতে যাচ্ছে। এ পরিস্থিতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস-পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। পুনরায় ক্লাস ও পরীক্ষা শুরুর পূর্বে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তা শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে জানানো হবে।
এছাড়াও সরকারের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সকল অফিস (জরুরি সার্ভিস ব্যতীত) আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।
এর আগে গত ১৬ মার্চ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫২৪ তম জরুরি সিন্ডিকেট সভায় ১৮ মার্চ থেকে তিন সপ্তাহের ছুটি ঘোষণা সিদ্ধান্ত নেয়া হয়েছিল। পরে সরকারি সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করে ১৪ এপ্রিল পর্যন্ত এ ছুটি বর্ধিত করা হয়। সাধারণত মাহে রমজান মাসে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ একাডেমিক কার্যক্রম বন্ধ থাকে।