চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিচয় জেনেও দুই ছাত্রীর পথরোধ করে উত্ত্যক্ত করল তারা

33

চবি প্রতিনিধি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রীকে হেনস্থার অভিযোগ উঠেছে প্রথম বর্ষের চার শিক্ষার্থীর বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ভুক্তভোগী দুই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থী। আর অভিযুক্ত চার ছাত্রই বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র। এ ঘটনায় জুনায়েদ নামের একজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ছাত্র। অভিযুক্ত অন্যরা হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রুবেল, দর্শন বিভাগের ইমন ও একই বিভাগের রাজু।
ভুক্তভোগী ছাত্রীদের ভাষ্যমতে, বৃহস্পতিবার রাতে তারা দুজন বাসায় ফিরছিলেন। কেন্দ্রীয় মসজিদের সামনে পৌঁছালে চারজন ছেলে তাদের পথ আটকে হেনস্তা করেন। পরিচয় জানার পরও তারা উত্ত্যক্ত করেন। সে সময় বিশ্ববিদ্যালয় প্রক্টরের গাড়ি ওই পথে আসতে দেখে তারা পালিয়ে যান। এ সময় প্রক্টরিয়াল বডির হাতে একজন ধরা পড়েন।
প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, এ ঘটনায় একজন ধরা পড়েছে। তার মোবাইল ফোন জব্দ করা হয়েছে। কাল রবিবার (১৯ সেপ্টেম্বর) তার মাধ্যমে অভিযুক্তদের পরিচয় জেনে ব্যবস্থা নেওয়া হবে।