চট্টগ্রাম-বান্দরবান ‘ডু অর ডাই’ ম্যাচ আজ

29

হোমগ্রাউন্ডে পয়েন্ট হারিয়ে অ্যাওয়ে ম্যাচটাকে কঠিন করে ফেলেছে চট্টগ্রাম জেলা। চট্টগ্রাম বন্দর স্টেডিয়ামে আজ স্বাগতিক বান্দরবান জেলার বিপক্ষে ফিরতি ম্যাচে নামার আগে চট্টগ্রাম জেলার সামনে একটাই সমীকরণ- জিততেই হবে। আর ড্র হলেও কমপক্ষে ২-২ গোলে ড্র করতে হবে। কেননা গত ১৭ জানুয়ারি চট্টগ্রামের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় অ্যাডভান্টেজ পাচ্ছে বান্দরবান। নিজেদের মাঠে অবশ্যই ফেভারিট বান্দরবান। তাই জয়ের আশা তারাই বেশি করতে পারে। গোলশূণ্য ড্র হলে অ্যাওয়ে গোল বেশির সুবাদে বান্দরবানের সেমিফাইনালে যাবার টিকিট নিশ্চিত। আর আজ ১-১ ড্র হলে টাইব্রেকারের মাধ্যমে সেমির দল নির্বাচন করা হবে।
সুতরাং আজ বান্দরবানের বিপক্ষে বান্দরবান স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচটিতে চট্টগ্রাম জেলা দলের সামনে জয় ছাড়া অন্য কোন পখ খোলা নাই।
প্রথম ম্যাচে দল গুছিয়ে খেলতে পারে নি। তবে আমরা খারাপ খেলেছি তা বলা যাবে না। অনেকগুলো সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু দুর্বল ফিনিশিং এর কারণে প্রত্যাশিত গোলের দেখা পাইনি। তবে প্রথম ম্যাচের ভুলগুলো নিয়ে এ দু’দিন কাজ করেছি। খেলোয়াড়রা সামর্থ্যরে শতকরা আশি ভাগ দিতে পারলেও আশা করি এ ম্যাচে জয় নিয়ে ফিরতে পারব- দৃঢ় আশা ব্যক্ত করেছেন দলীয় কোচ শামসুদ্দিন আহমেদ। দলীয় ম্যানেজার মসিউল আলম স্বপন বলেছেন, কোচ তার পরিকল্পনা মত টিম খেলাবেন। আর দলের ব্যবস্থাপনার দায়িত্বে থাকা কর্মকর্তা হিসেবে আমি তাদেরকে উজ্জীবিত করার জন্য যা দরকার তাই করার চেষ্টা করছি।
চট্টগ্রাম জেলা দলের চিফ দ্য মিশন মাহদতুদুর রহমান মাহবুব এবং চিফ কো-অর্ডিনেটর কাজী জসিম উদ্দিন দলের সাফল্যের জন্য চট্টগ্রামবাসীর দোয়া কামনা করেছেন।