চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতি নির্বাচন উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দু’টি প্যানেল, স্বতন্ত্র প্রার্থী একজন

4

ক্রীড়া প্রতিবেদক

মাসুদুর রহমান মাসুদ ছাড়া একা কোন প্রার্থী আসেননি, একেবারে প্যানেলবদ্ধ হয়েই প্রার্থীতা জমা দিয়েছেন চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির (চফুখেস) নেতৃত্ব দিতে আগ্রহীরা। ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গতকাল সন্ধ্যায় মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বতন্ত্র মাসুদ এবং ৩৫ জন করে দুই প্যানেলের ৭০জনসহ মোট ৭১ জন প্রার্থী। চফুখেস নির্বাচনকে কেন্দ্র করে গতকাল সন্ধ্যায় সিজেকেএস কন্ফারেন্স হল এবং তৎসংলগ্ন এলাকায় এক উৎসবমুখর পরিবেশ দেখা যায়। উল্লেখযোগ্য বিষয় হল, চফুখেস বিগত কমিটির কেউই এবারের নির্বাচনে প্রার্থী হননি।
সন্ধ্যা সাতটার দিকে প্রথমে আসে মঞ্জু-হাসান প্যানেলের প্রার্থী এবং কর্মীরা। তবে সাথে ছিলেন না সভাপতি প্রার্থী নেছার আহমেদ মঞ্জু। সিনিয়র সহসভাপতি সরওয়ার হোসেন ও সাধারণ সম্পাদক প্রার্থী বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজকর্মী, সাবেক কৃতি ফুটবলার হাসান মুরাদ এর প্যানেলে চার সহসভাপতি মো. আলী, তুষার বড়–য়া, নাজিম উদ্দিন ও শামীম চৌধুরী। এ প্যানেলের অতিরিক্ত সাধারণ সম্পাদক কিশোর দত্ত মানু, যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন নাজু ও শরীফ টুটুল এবং কোষাধ্যক্ষ খ্যাতিমান ফুটবলার ও সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবু।
অন্যদিকে কিছুটা দেরিতে মাঠে দেখা গেলেও জুয়াবিরোধী জোরালো অবস্থান নিয়ে নবীন-প্রবীনের সমন্বয়ে পূর্ণ প্যানেল জমা দিয়েছেন অন্য পক্ষও। জাতীয় দলের ক্যাম্পে থাকায় চট্টগ্রামে নাই নাসির উদ্দিন (আর্মি নাসির) ও সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম। ফলে সভাপতি-সাধারণ সম্পাদকের ফরম জমা দিয়েছেন অন্যরা। এ প্যানেলে সিনিয়র সহসভাপতি সাবেক ফুটবলার, এনায়েতবাজারের নেজাম উদ্দিন, চার সহসভাপতি বন্দরের আবদুল মান্নান, মোহাম্মদ ফারুক, যুগ্ম সম্পাদক নজরুল বাবু, কোষাধ্যক্ষ পদে সালাহউদ্দিন জাহেদ, আপ্যায়ন সম্পাদক পদে প্রবীর এর ফরম জমা দেয়া হয়েছে বলে জানা গেছে। মনোনয়ন ফরম জমা দেয়ার সময় চফুখেস আহবায়ক কমিটির সদস্যবৃন্দ ছাড়াও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনও উপস্থিত ছিলেন।
আজ মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। মনোনয়ন প্রত্যাহারের পর চুড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে যার ভিত্তিতেই হবে চফুখেস কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। একটি সুষ্ঠু, সুন্দর ও প্রাণবন্ত নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সহ-সভাপতি মো. হাফিজুর রহমান আহবায়ক হিসেবে অন্য ১০ সদস্যের সক্রিয় সহযোগিতা নিয়ে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন।