চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির নির্বাচনে ৭৮টি ফরম বিক্রি

13

ক্রীড়া প্রতিবেদক

দীর্ঘ কয়েক বছরের স্থবিরতা কাটিয়ে আবারও প্রাণচঞ্চল হয়ে উঠছে ঐতিহ্যবাহী চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতি (চফুখেস)। প্রায় দুই যুগের কাছাকাছি সময় প্রশংসা-সমালোচনার মাঝে নির্বাচনহীনতার কারণে সমিতির ভিতরে গুমোট বাঁধতে থাকা ক্ষোভ একসময় বিষ্ফোরিত হয়ে হাজার হাজার ফুটবলারের সংগঠনটি বন্ধই হয়ে যায়। এরপর কোন সমঝোতা না হওয়ায় সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের উদ্যোগে একটি অ্যাড-হক কমিটি গঠন করা হয়। সিজেকেএস সহ-সভাপতি মো. হাফিজুর রহমানের নেতৃত্বে ১১ সদস্যে চফুখেস এ কমিটি বার বার বৈঠক করে সবার মতামতের ভিত্তিতে গঠনতন্ত্র সংশোধন ও সাধারণ সভা অনুষ্ঠান এবং নতুন কমিটি গঠনের মাধ্যমে চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতিকে সচল করার রোড ম্যাপ তৈরি করে। মাঝে নির্বাচন স্থগিত এবং করোনার কারণে এ কার্যক্রম ব্যাহত হলেও গত ১৩ ফেব্রুয়ারি সিজেকেএস উপ-নির্বাচনের পর আবার চফুখেস নির্বাচনের তোড়জোড় শুরু হয়। ঘোষণা করা হয় সংশোধিত নির্বাচনী তপশিল।
ঘোষিত তপশিল অনুযায়ী আগামী ৩ এপ্রিল চট্টগ্রাম ফুটবল খেলোয়াড় সমিতির (চফুখেস) নির্বাচন নগরীর এমএ আজিজ স্টেডিয়ামস্থ নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হবে। একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সহ-সভাপতি হাফিজুর রহমান আহবায়ক হিসেবে অন্য ১০ সদস্যের সক্রিয় সহযোগিতা নিয়ে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন। সে অনুযায়ী মনোনয়ন বিক্রি গত ১১ মার্চ থেকে শুরু হয়ে গতকাল শেষ হয়। খোঁজ নিয়ে জানা যায়, ৩৫টি পদের বিপরীতে মোট ৭৮টি মনোনয়ন পত্র বিক্রি হয়েছে। এ বিষয়ে সিজেকেএস সহ সভাপতি হাফিজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ৩৫ টি পদের বিপরীতে ৭৮টি মনোনয়ন পত্র বিক্রি হয়েছে।
অনেক প্রার্থী একের অধিক ফরমও নিয়েছেন। তবে জমা দেয়ার সময় একটি মাত্র পদে ফরম জমা দিতে পারবেন। আজ ও কাল চলবে মনোনয়নপত্র জমাদান। এর পরে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। মনোনয়ন প্রত্যাহারের পর চুড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে যার ভিত্তিতেই হবে চফুখেস কার্যনির্বাহী পরিষদের নির্বাচন।