চট্টগ্রাম প্রেস ক্লাব নির্বাচনের বাধা কাটলো

52

চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচন স্থগিতের যে আদেশ হাইকোর্ট দিয়েছিল তা আটকে গেছে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে। এর ফলে চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচন করতে এখন আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
চট্টগ্রাম প্রেসক্লাব কর্তৃপক্ষের আবেদনে চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান গতকাল মঙ্গলবার হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করে দেন। খবর বিডিনিউজের
চেম্বার আদালতে চট্টগ্রাম প্রেসক্লাবের পক্ষে শুনানি করেন আইনজীবী মাহবুবে আলম। আর প্রেসক্লাবের গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে আবেদনকারী সাংবাদিক হাসান ফেরদৌসের পক্ষে শুনানি করেন আইনজীবী অজি উল্লাহ। গত ৩০ জানুয়ারি এ নির্বাচন হওয়ার কথা থাকলেও এক রিট আবেদনের প্রেক্ষিতে ভোটের আগের দিন হাইকোর্টের আদেশে তা স্থগিত হয়ে যায়।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, চট্টগ্রাম প্রেসক্লাবের করা আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের আদেশটি আট সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। ফলে চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচন করতে এখন বাধা নেই।
চট্টগ্রাম প্রেসক্লাবের নতুন গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে গত ১৫ জানুয়ারি মামলা করেন সাংবাদিক হাসান ফেরদৌস। পরদিন ১৬ জানুয়ারি প্রেসক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে একটি আবেদন করেন তিনি। কিন্তু চট্টগ্রামের আদালত নির্বাচনের ওপর কোনো স্থগিতাদেশ না দিয়ে ২৪ ফেব্রুয়ারি আবেদনটি শুনানির জন্য রাখে। তখন ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ‘সিভিল রিভিশন’ আবেদন করেন হাসান ফেরদৌস। সেই আবেদনের শুনানি নিয়েই হাইকোর্ট নির্বাচনের ওপর স্থগিতাদেশ দিয়েছিল।