চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত

5

নিজস্ব প্রতিবেদক

মেয়াদোত্তীর্ণ হওয়ায় চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্র। গতকাল মঙ্গলবার ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আগামী ২০ ফেব্রæয়ারির মধ্যে তৃণমূল নেতাকর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহণে দক্ষিণ জেলা ছাত্রদলের নতুন আহবায়ক কমিটি পুনর্গঠন করা হবে বলেও উল্লেখ করা হয়।
জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এক সাংগঠনিক কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত অনুমোদন করেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিলুপ্ত ইউনিট সমূহকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলস সংগ্রামে কার্যকর ভঝমিকা রাখার লক্ষে এবং ছাত্রদলের প্রতিটি ইউনিটকে সুশৃঙ্খল, সুসংগঠিত ও গতিশীল করে গড়ে তোলার অভিপ্রায়ে আগামী ২০ ফেব্রজয়ারির মধ্যে তৃণমূল নেতাকর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহণে দক্ষিণ জেলা ছাত্রদলের নতুন আহবায়ক কমিটি পুনর্গঠন করা হবে।
উল্লেখ্য, গত ২০১৮ সালের ১ আগস্ট শহীদুল ইসলাম শহীদকে সভাপতি, ইকবাল হায়দার চৌধুরী সিনিয়র সহ-সভাপতি, মো. মহসিন সাধারণ সম্পাদক, কেএম আব্বাস যুগ্ম সাধারণ সম্পাদক এবং গাজী মো. মনিরকে সাংগঠনিক সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয় তৎকালীন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ। শুরু থেকে দক্ষিণ জেলা ছাত্রদল দুই ধারায় বিভক্ত ছিল।