চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাস খাদে, নিহত ২

109

মো. ইমাম উদ্দিন (৩০)। পেশায় বাসের হেলপার। সংসারে দুটো ছেলে সন্তান। স্ত্রীর গর্ভে ৬ মাসের আরো এক সন্তান। অনাগত এই সন্তান দেখার দিন গুনছিলেন তিনি। কিন্তু সেই ইচ্ছে আর পূরণ হলো না ইমামের। তার আগেই তিনি যে গাড়ির হেলপার ছিলেন সেই গাড়ির নিচেই চাপা পড়ে মর্মান্তিক মৃত্যু হয়। গতকাল মঙ্গলবার দুপুরে রাউজানের নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির সামনে স্বামীর লাশের পাশে কথাগুলো কেঁদে কেঁদে বলছিলেন ইমামের স্ত্রী। তিনি জানান, তার স্বামীর বাড়ি রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বনগ্রাম এলাকায়। ইমাম আবুল কাশেমের ছেলে বলে জানান তিনি।
গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাউজান উপজেলার চট্টগ্রাম-কাপ্তাই সড়কের পাহাড়তলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বদুপাড়া পিংক সিটি-২ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। উল্টে খাদে পড়ে যাওয়া বাসটি চন্দ্রঘোনায় যাচ্ছিল। ঘটনাস্থলেই বাসের এক নারী যাত্রীসহ দু’জনের মৃত্যু হয়, আহত হন চুয়েটের শিক্ষকসহ অন্তত ২০ যাত্রী। নিহত নিহত নারী যাত্রীর নাম জাহানারা বেগম (৪৬)। তিনি রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মিনাগাজির টিলা এলাকার মো. মালেকের স্ত্রী। তার সংসারে রয়েছে দুই কন্যা সন্তান। তারা চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে অনার্সে পড়ছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার বেলা ১১ টার দিকে চট্টগ্রাম শহর থেকে ছেড়ে আসা কাপ্তাইগামী একটি বাস একটি গরুকে পাশ কাটাতে গেলে প্রায় ৫০ জন যাত্রী নিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দু’জন নিহত হন। পরে পুলিশ, জনপ্রতিনিধি ও স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় অন্তত ২০ জন আহত ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়।
উপজেলার পাহাড়তলী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, দুর্ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের নিয়ে অন্তত ২০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
রাউজান পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাবেদ জানান, ঘটনাস্থল থেকে দুইজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। আহতদের উদ্ধারে রাঙ্গুনিয়া ও রাউজান ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে কাজ করেছেন। আহত সবাইকে উদ্ধার করে নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সসহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনার শিকার গাড়িটি তাপবিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব ক্রেইন এনে খাঁদ থেকে উঠানো হয়েছে। গাড়ির চালক পলাতক রয়েছে।
রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেপায়াত উল্লাহ বলেন, খাদে পড়ে যাওয়া বাসটি উদ্ধার করা হয়েছে। বাসের চালক পালিয়ে গেছেন। নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটির উদ্ধার কাজ চলার সময় প্রায় দুই ঘণ্টা কাপ্তাই সড়কে যান চলাচল বন্ধ ছিল।